আপনাদের সাথে একাত্মতা প্রকাশ করছি : শেখ হাসিনাকে ডোনাল্ড ট্রাম্প

স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে শুভেচ্ছা বার্তাটি গণমাধ্যমে পাঠানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া বার্তায় ট্রাম্প বলেন, আমি আপনার দেশের এই মহান ঐতিহ্য উদযাপনে আপনাদের সাথে একাত্মতা প্রকাশ করছি। এতে তিনি বলেন, যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের

রয়েছে একই মূল্যবোধ, এবং রয়েছে নিরাপদ ও শান্তিপূর্ণ পৃথিবী নিশ্চিত করার অঙ্গীকার। আমি আমাদের দু’দেশের শানিত এবং সমৃদ্ধি অব্যাহত থাকার আশা প্রকাশ করি। এই গুরুত্বপূর্ণ দিবসে আপনাদের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

রাষ্ট্রপতিকে পাঠানো বার্তায় ট্রাম্প বলেন, ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আমি আপনাকে এবং বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানাই। যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাতে পেরে আমি সম্মানিতবোধ করছি। বিগত চার দশকে বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী এবং গভীর হয়েছে। গণতন্ত্র, উন্নয়ন, বাণিজ্য, বিনিয়োগ, সন্ত্রাসবিরোধী কার্যক্রমসহ বৈশ্বিক এবং আঞ্চলিক নিরাপত্তায় আমাদের দু’দেশ গুরুত্বপূর্ণ অংশীদার। আমি দু’দেশের শান্তি এবং সমৃদ্ধি নিশ্চিত করতে আমাদের সম্পর্ককে সামনে এগিয়ে নেয়ার আশা প্রকাশ করছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর