গুরুত্বপূর্ণ কোনো ফাইল পুড়ে যায়নি

বাংলাদেশ ব্যাংক ভবনের ১৪ তলাস্থ বৈদেশিক মুদ্রানীতি বিভাগে লাগা আগুনের ঘটনাকে সামান্য উল্লেখ করে নির্বাহী পরিচালক ও ভারপ্রাপ্ত মুখপাত্র শফিকুল ইসলাম বলেছেন, আগুনে কোনো গুরুত্বপূর্ণ ফাইল পুড়ে যায়নি। সাধারণ কিছু কাগজপত্র পুড়ে গেছে যা আমাদের বাস্কেটে থাকে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ ব্যাংকের সামনে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন শফিকুল ইসলাম।তিনি বলেন, রাত ৯টা ২৫ মিনিটে আগুন লাগে। আগুন লাগার অ্যালার্ম বেজে উঠলে সিকিউরিটির সদস্যরা ফায়ারা সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসও আগুন লাগার কারণ খতিয়ে দেখছে। তবে এটি সামান্য ঘটনা। এটি একটি দুর্ঘটনা। রিজার্ভ হ্যাকিংয়ের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। এটি অনাকাঙ্ক্ষিত ও দুর্ঘটনা ছাড়া কিছুই না।

শফিকুল ইসলাম বলেন, জিএমের রুমে গুরুত্বপূর্ণ কোনো ফাইল ছিল না। সব ফাইল বুঝিয়ে দিয়ে তিনি সন্ধ্যায় গেছেন।যে কাগজ পুড়ে গেছে তা নরমাল।

তিনি আরও বলেন, অর্থমন্ত্রীর এখানে আসা স্বাভাবিক ঘটনা।কারণ তিনি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন।কেন্দ্রীয় ব্যাংকে কিছু ঘটলে তিনি আসবেন এটাই স্বাভাবিক।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের ১৪ তলায় বৈদেশিক মুদ্রা নীতি বিভাগে অগ্নিকাণ্ড ঘটে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর