মাগুরার এক সময়ের শিশুটি পা রাখলেন ৩০-এ

বর্তমান সময়ে তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শুক্রবার ৩০ বছরে পা রাখলেন তিনি। ১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরায় জন্মগ্রহণ করেন সাকিব আল হাসান। মাগুরার এক সময়ের এ শিশুটি পা রাখলেন ৩০-এ। সিরিজ খেলতে এখন শ্রীলঙ্কা রয়েছেন তিনি।

গত ২০ মার্চ জন্মদিন ছিল টাইগার ওপেনার তামিম ইকবালের। তার আগেরদিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিজেদের শততম টেস্টে জয় লাভ করেছিল। ওই ম্যাচে তামিম বড় অবদান রেখেছিলেন। কলম্বো টেস্টের পর ছুটি নিয়ে জন্মদিন উপলক্ষ্যে মুম্বাই

ঘুরে আসেন তামিম ইকবাল।

কলম্বো টেস্টের পর সাকিব আল হাসানও ছুটি নিয়েছিলেন। কিন্তু উভয়েই এখন দলের সঙ্গে যোগ দিয়েছেন। আগামীকাল অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ খেলতে টাইগাররা এখন রয়েছেন ডাম্বুলায়।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিব আল হাসানের। তিনি এখন তিন ফরম্যাটেই বাংলাদেশের সেরা উইকেটশিকারি বোলার।

তাছাড়া টেস্ট ক্রিকেটে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এক ইনিংসে সর্বোচ্চ রানের (২১৭ রান) মালিক তিনি। সাদা পোশাকের ক্রিকেটে পাঁচটি সেঞ্চুরি ও ২১টি হাফ সেঞ্চুরি সহ সাকিব আল হাসানের মোট রান সংখ্যা ৩৪৭৯। টেস্টে তার মোট উইকেট সংখ্যা ১৭৬টি।

ওয়ানডে ক্রিকেটে ছয়টি সেঞ্চুরি ও ৩২টি হাফ সেঞ্চুরিতে সাকিবের মোট রান ৪৬৫০। ৫০ ওভারের ক্রিকেটে তার উইকেট সংখ্যা ২২০টি। টি-টোয়েন্টি ক্রিকেটে ছয়টি হাফ সেঞ্চুরি সহ সাকিব আল হাসানের মোট রান ১১৫৯। ২০ ওভারের ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৬৭টি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর