,

16865444d3-696x418

বিশ্বসেরা ধনীদের তালিকায় নিজের নাম দেখে বিস্মিত সালমান এফ রহমান

বিশ্বসেরা ধনীদের তালিকায় নিজের নাম দেখে বিস্ময় প্রকাশ করেছেন বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমান। তার দাবি, বিশ্বের সেরা ধনীদের তালিকায় নিজের নাম আসতে পারে এত সম্পদ তার নেই।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পর এক বিবৃতিতে তা নাকচ করলের দেশের অন্যতম শীর্ষ এই শিল্পপতি। বিবৃতিতে তিনি বলেন, ‘প্রতিষ্ঠানটি কীভাবে এই সম্পদের হিসাব করেছে, তা আমার জানা নেই।’ সালমান বলেন, ‘সর্বশেষ বার্ষিক প্রতিবেদন অনুযায়ী বেক্সিমকো গ্রুপের নিট সম্পদের পরিমাণ এর কাছাকাছি হতে পারে। আমার ব্যক্তিগত সম্পদের পরিমাণ এটা নয়।’

উল্লেখ বেইজিংভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবালের প্রস্তুতকৃত বিশ্বসেরা ধনী ব্যক্তিদের তালিকায় দুই হাজার ২৫৭ জন ধনকুবেরের মধ্যে সালমান এফ রহমানকে এক হাজার ৬৮৫ নম্বরে রাখা হয়। এই জরিপে বাংলাদেশি ধনীদের তালিকায় প্রথমবারের মতো উঠে আসে তার নাম।

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের ২২৫৭ জন ধনীর তালিকায় সবচেয়ে বেশি রয়েছেন চীন ও মার্কিন নাগরিকরা। তালিকায় স্থান পাওয়া ৬০৯ জন চীনের নাগরিক, ৫৫২ জন মার্কিনি। এরপরই যথাক্রমে রয়েছে জার্মানি (১০৯ জন), ভারত (১০০ জন), যুক্তরাজ্য (৮৯ জন), সুইজারল্যান্ড (৭৭ জন), রাশিয়া (৬৮ জন), ফ্রান্স (৫০ জন), ব্রাজিল (৪৩ জন)ও জাপান (৪২ জন)।

রিপোর্টে বলা হয় বিলিওনিয়ারদের এই তালিকায় প্রথমবারের মতো একজন বাংলাদেশি স্থান পেয়েছেন। হুরুন গ্লোবালের ওই প্রতিবেদন অনুযায়ী, সালমান এফ রহমানের সম্পদের পরিমাণ ১৩০ কোটি ডলার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর