হোসেনপুর ও ওসমানীনগরে বিএনপি প্রার্থী জয়ী

কিশোরগঞ্জের হোসেনপুর এবং সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন। হোসেনপুরে জহিরুল ইসলাম মবিন এবং ওসমানীনগরে ময়নুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে জয়ী হন। তারা দুজনই প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সঙ্গে। দুই উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন তৃতীয়।

সোমবার এই দুই উপজেলাসহ দেশের ১৪টি উপজেলায় এবং চারটি পৌরসভায় বিভিন্ন পদে ভোটগ্রহণ করা হয়। নতুন নির্বাচন কমিশনের অধীনে প্রথমবারের মতো বৃহৎ পরিসরের এই ভোটে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হোসেনপুরে ধানের শীষের প্রার্থী বিজয়ী

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম মবিন ধানের শীষ প্রতীক নিয়ে ২৭ হাজার ৩০২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান মো. আয়ুব আলীর ছেলে মোহাম্মদ সোহেল আনারস প্রতীক নিয়ে ২১ হাজার ৩২৮ ভোট পেয়েছেন। আর আওয়ামী লীগ প্রার্থী জহিরুল ইসলাম নূরু নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ২২ ভোট।

হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আয়ুব আলী ২০১৫ সালের ২৯ নভেম্বর মারা গেলে এ পদটি শূন্য হয়।

ওসমানীনগরে বিএনপির ময়নুল বিজয়ী

সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী ময়নুল হক চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ধানের শীষ প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৮৯৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলু ঘোড়ার প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৮৬৫ ভোট।

আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন নয় হাজার ৮০৯ ভোট। এছাড়া জাতীয় পার্টির শিব্বির আহমদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন দুই হাজার ৪২৪ ভোট।

সোমবার দেশের আরও ১৪ উপজেলা ও চার পৌরসভায় ভোট হয়েছে। শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনে বরিশালের বানারীপাড়া, গৌরনদী, পটুয়াখালীর রাঙ্গাবালী, কুমিল্লার আদর্শ সদর এবং পাবনার সুজানগরে ভোটগ্রহণ করা হয়। ভাইস চেয়ারম্যান পদে নাটোরের বড়াইগ্রাম, নীলফামারীর জলঢাকা, সাতক্ষীরার কলারোয়া ও বাগেরহাটের মোরেলগঞ্জ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাবনার ঈশ্বরদীতে ভোট হয়েছে।

এ ছাড়া সিলেটের ওসমানীনগর, খাগড়াছড়ির গুঁইমারা, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সব পদেই ভোট হয়েছে।

গলাচিপা পৌরসভায় মেয়র পদে, রাজশাহীর বাঘায় আড়ানী পৌরসভায় সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে, টাঙ্গাইলের সখীপুর পৌরসভায় ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে এবং বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের উপনির্বাচনে ভোটগ্রহণ করা হয়।

একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত হোসেনপুর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩১ হাজার ৪৬৯ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর