সিপিএলের ‘প্লেয়ার ড্রাফটে’ মাহমুদউল্লাহ-তাসকিন

তামিম অবশ্য গত আসরেও খেলেছেন সিপিএলে। ২০১৬ সালে তার দল ছিল সেন্ট লুসিয়া জুকস। সামনের আসরের খেলোয়াড় তালিকাতেও নাম আছে বাংলাদেশি ওপেনারের। তার সঙ্গে এবার যোগ হয়েছেন মাহমুদউল্লাহ, তাসকিন ও এনামুল হক।

তালিকাতে সাকিবের নাম আসার দরকার পড়েনি, কারণ তার দল জ্যামাইকা তাল্লাওয়াস আগেই রেখে দিয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। সাকিব সিপিএলের প্রথম আসরে খেলেছিলেন বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে। পরের দুই আসরে দল পেলেও খেলা হয়নি তার। চতুর্থ আসরে খেলেছিলেন জ্যামাইকার হয়ে, সামনের আসরেও খেলবেন এই দলের হয়ে।

বুধবার সিপিএলের পঞ্চম আসরের জন্য খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্টের আয়োজক কমিটি। আগামী ১০ মার্চ বার্বাডোজে অনুষ্ঠিত হবে ক্রিকেটারদের ড্রাফট। টুর্নামেন্ট চলবে ১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

এবারের আসরের জন্য জন্য রেকর্ড সংখ্যক ক্রিকেটারদের তালিকায় রেখেছে সিপিএল কর্তৃপক্ষ। যেখানে ওয়েস্ট ইন্ডিজের আছে ১০৭ ক্রিকেটার (ড্রাফট এবং ড্রাফটের বাইরের তালিকা মিলিয়ে)।

বাংলাদেশ ছাড়াও দক্ষিণ আফ্রিকার ১৬, পাকিস্তানের ৪৬, অস্ট্রেলিয়ার ২৮, শ্রীলঙ্কার ১৯, যুক্তরাষ্ট্রের ১, কানাডার ২, আফগানিস্তানের ৫, ইংল্যান্ডের ৪, জিম্বাবুয়ের ৪, আয়ারল্যান্ডের ৩, ওমানের ১ ও নিউজিল্যান্ডের ১৭ জন ক্রিকেটার প্রাথমিক তালিকায় আছেন। সব মিলিয়ে ২৫৩ জন ক্রিকেটার এবারের আসরের প্রাথমিক তালিকাতে রয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর