কী অসাধারণ ভাবে আন্তরিক এক প্রধানমন্ত্রী

কানাডা প্রবাসী এক ব্যক্তি ও তার পরিবারের কিছু ছবি গত শুক্রবার ফেসবুকে আপলোড করে। সারওয়ার আহমেদ নামের এক ব্যক্তি ছবিগুলো তার ফেসবুক ওয়ালে পোস্ট করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছবিতে বর্তমানে কানাডা প্রবাসী ড. নাসিম সাঈদির পরিবারকে দেখা যাচ্ছে সেই ছবিতে।

প্রবাসী একটি পরিবারের সদস্যদের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এমন আন্তরিক আর মমতাময়ী ভঙ্গির ছবিগুলো ব্যাপক আগ্রহের সৃষ্টি করে সামাজিক মাধ্যমে। ওই পোস্টের নিচে মন্তব্যে এমডি জিয়া নামে একজন জানতে

চান, ছবিগুলো কোন জায়গায় তোলা?

এর উত্তরে সরওয়ার আহমেদ জানান, ঢাকায় নেত্রীর সরকারি বাসভবন গণভবনের ভেতরে তোলা এগুলি। আরেকটি মন্তব্য হচ্ছে- দেখে মনে হচ্ছে গরীবের ঘরের ছবি। আমাদের নেতা-নেত্রীদের মনটা যদি এরকম কোমল হতো! আরেকজন লেখেন, প্রধানমন্ত্রী এতো সাধারণ!

এ বিষয়ে জানতে যোগাযোগ করলে বিয়ানিবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি সরওয়ার জানান, নাসিম ও তাদের বাড়ি সিলেটের বিয়ানিবাজারের মোল্লা গ্রামে।

সরওয়ার আহমেদ আরও জানান, তার চাচাতো ভাই নাসিম সাঈদি আগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ছিলেন। বর্তমানে কানাডায় মিনিস্ট্রিতে চাকরি করেন। তার সঙ্গে শেখ হাসিনার দীর্ঘদিনের পারিবারিক সম্পর্ক রয়েছে। নেত্রী নাসিমকে ‌‌’দামান্দ’ (জামাই) বলে সম্বোধন করে থাকেন।

সম্প্রতি ড. নাসিম দেশে ছুটিতে আসেন। সে সূত্রে পরিবারসহ গণভবন গিয়েছিলেন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে। সেখানে গিয়ে এই ছবি গুলো তোলা হয়েছে বলে জানা যায়। ছবিগুলো ফেসবুকের ওয়ালে এখন ভাইরাল হয়ে গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর