বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শান্তিপূর্ণ দেশ হবে

যার যার অবস্থান থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে উদ্যোগী হতে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শান্তিপূর্ণ দেশ হবে। অসাম্প্রদায়িক চেতনার উন্নত ও শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।
বুধবার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ২০১৬-২০১৭ কোর্সের গ্রাজুয়েশন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি। মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে এই অনুষ্ঠান হয়।
জঙ্গি ও সন্ত্রাসবাদকে বিশ্বের একটি সংকট হিসেবে তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সরকার এ সংকট মোকাবিলায় জনগণকে উদ্বুদ্ধ করছে, সশস্ত্র বাহিনীও এ ব্যাপারে যথেষ্ট পারদর্শিতা অর্জন করেছে। সকলকে স্ব স্ব জায়গা থেকে এ বিষয়ে স্ব স্ব ভূমিকা রাখতে হবে, যাতে সন্ত্রাসী ও জঙ্গিবাদের সঙ্গে ছেলে-মেয়েরা সংশ্লিষ্ট না হয়।
শেখ হাসিনা বলেন, উন্নয়নে বাধা সৃষ্টি হয়- এমন কিছু ঘটুক তা কখনোই কাম্য নয়। এ সময় প্রধানমন্ত্রী সমাজের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তারা যেন নিজ নিজ সন্তানদের দিকে ঠিকমত খেয়াল রাখেন, যাতে করে কেউ আর সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মাদকাসক্তির পথে পা বাড়াতে না পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর