প্রেমের টানে সাত সমুদ্র পেরিয়ে প্রেমিকের বাড়িতে মার্কিন যুবতী

প্রকৃত প্রেম মানে না দেশ কালের কোনও গণ্ডি। তাই তো প্রকৃত প্রেমের টানে সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে প্রিয়জনের সান্নিধ্যে ছুটে আসে পাগল প্রেমী। এমনই কাণ্ড ঘটিয়েছেন মার্কিন যুবতী জেসিকা জোনস। সাত সাগর পেরিয়ে প্রেমের টানে ছুটে এসেছেন ভারতে।

প্রেমিক অঙ্কিত গুপ্তার সঙ্গে প্রেমের বাঁধনে জড়িয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন এই মার্কিনি যুবতী। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সৌজন্যে এই অসাধ্য সাধন হয়েছে। শুধু প্রেমের জোয়ারে গা ভাসানোই নয়, রীতিমতো হিন্দু সংস্কৃতি মেনে সাত পাঁকে বাঁধা পড়লেন জেসিকা।

রূপকথাকেও হার মানানো এই কাহিনি ভারতের রাজস্থানের বুন্দি জেলার।

বুন্দির বাসিন্দা অঙ্কিত কর্মসূত্রে আমেরিকার ওয়াশিংটনে থাকেন। সেখানেই তাঁর ফেসবুকের মাধ্যমে জেসিকার সঙ্গে তাঁর আলাপ হয়। বরাবরই ভারত ও এই দেশের সংস্কৃতির ভক্ত ওয়াশইংয়টনের বাসিন্দা জেসিকা। ভারতীয় সংস্কৃতি মেনে বিয়ের বিষয়ে তিনি বলেছেন, ‘অসাধারণ দেশ এই ভারত। এখানকার সংস্কৃতি, ঐতিহ্য সবই অত্যন্ত সুন্দর এবং মনোমুগ্ধকর। এখানাকার মানুষও খুব সুন্দর। এখানে এসে থাকতে ও বিয়ে করতে পেরে দারুন লাগছে।’

তবে এত সহজেই বিয়ের পিঁড়িতে বসেননি অঙ্কিত-জেসিকা। তার জন্য বেশ কাঠখড় পোড়াতে হয়েছে তাদের। প্রথমে এই বিয়েতে মত দেননি অঙ্কিতের পরিজনরা। কিন্তু প্রেমের কাছে হার মানেন তারা। বিয়েতে মত দিয়ে দেন। জেসিকার মুখে এখন সর্বদা হিন্দু ধর্মের স্তুতি। তার মতে, হিন্দু ধর্ম অনেক প্রাচীন ও ঐতিহ্যের। জীবনের সবচেয়ে আনন্দঘন সময় কাটাচ্ছেন তিনি।

আইআইটি থেকে ইঞ্জিনিয়ারিং করার পর অঙ্কিত মার্কিন যুক্তরাষ্ট্র পাড়ি দেন। ওয়াশিংটনে একই সংস্থায় কর্মরত হলেও ফেসবুকের মাধ্যমেই ঘনিষ্ঠতা বাড়ে অঙ্কিত ও জেসিকার। এরপর প্রেম, অবশেষে পরিণয়! সংবাদ প্রতিদিন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর