প্রধানমন্ত্রীকে নিয়ে আওয়ামী লীগের বই রাষ্ট্রপতির কাছে হস্তান্তর

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অর্জন-সাফল্য, স্বীকৃতি-সংগ্রামী অভিযাত্রা নিয়ে রাজনীতিবিদ, কবি-লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, আইনবিদ, নারী উন্নয়ন নেত্রীসহ দেশের বিভিন্ন শ্রেণী-পেশার বরেণ্য ব্যক্তিদের লেখা নিয়ে বই প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার উপ-পরিষদ।

‘গণতন্ত্রের বহ্নিশিখা : শেখ হাসিনা’ শীর্ষক ওই বইটি মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে হস্তান্তর করা হয়।

বইটির সম্পাদনা পরিষদের সভাপতি প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে যান বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘বইটি প্রকাশের জন্য আওয়ামী লীগের প্রচার উপ-পরিষদকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, এটি পাঠের মাধ্যমে দেশের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম বাঙালির মুক্তি সংগ্রাম, মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নের অভিযাত্রা সম্পর্কে জানতে পারবে। বইতে চিত্র শিল্পীদের আঁকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতিও রয়েছে।

হস্তান্তরের সময় বইটির সম্পাদক আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সম্পাদনা পরিষদের সদস্য তারিক সুজাত, সুভাষ সিংহ রায়, সাদিকুর রহমান উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর