ক্ষিপ্ত হয়ে সাংবাদিকের প্রশ্নে ছিঁড়ে ফেললেন অর্থমন্ত্রী

এক সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত হয়ে তার লিখিত প্রশ্ন ছিঁড়ে ফেললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জলবায়ু তহবিলের প্রকল্প নিয়ে প্রশ্ন করেছিলেন ওই সাংবাদিক।
রোববার সকালে ঢাকার একটি হোটেলে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা-সম্পর্কিত এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী। অর্থ বিভাগ ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।
ওই উদ্বোধনী অনুষ্ঠানে আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়ার পর এক সাংবাদিক চিরকুটে তার কাছে প্রশ্ন পাঠান। প্রশ্ন ছিল- ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় দেশে চলমান প্রকল্পগুলোতে টাকা খরচের গুণগত মান খারাপ, এ বিষয়ে আপনার মন্তব্য কি?’ এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে অর্থমন্ত্রী ক্ষেপে ওঠেন এবং ওই চিরকুট ছিঁড়ে সামনে ছুড়ে ফেলে দেন।
এ সময় উত্তেজিত মুহিত উচ্চ স্বরে বলতে থাকেন,‘কে প্রশ্ন করেছেন? ননসেন্স প্রশ্ন। আপনি কি জানেন কী করা হচ্ছে? প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ হচ্ছে সেরা পারফর্মার। আমি চ্যালেঞ্জ করছি আপনাকে। কীভাবে জানলেন গুণগত মান খারাপ?’
এর আগে উদ্বোধনী বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত দেশগুলোকে যথাযথ ক্ষতিপূরণ দিচ্ছে না বলে অভিযোগ করা হয়। আমরাও বহুদিন থেকে ন্যায্য ক্ষতিপূরণের দাবি করে আসছি। কিন্তু ন্যায্যতা পাচ্ছি না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর