এম মনসুর আলী সৎ ও লোভমুক্ত ছিলেন: রাষ্ট্রপতি

রাজনীতিতে জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ‘নীতি ও আদর্শ থেকে রাজনীতিতে যদি অর্থ-সম্পদ এবং পদবি বেশি গুরুত্ব পায় তাহলে রাজনীতি কলুষিত হয়ে পড়ে।’

তিনি বলেন, ‘রাজনীতিতে উত্থান-পতন আছে এবং রাজনীতিবিদদেরকে এটি মেনে নিয়েই তাদের লক্ষ্যে পৌঁছতে হবে।’ জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর ওসমানী মিলনায়তনে এক আলোচনা সভায় রাষ্ট্রপতি এ কথা বলেন।

জনগণের স্বার্থকে অগ্রাধিকার দিলে দেশ এগিয়ে যাবে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘ব্যক্তিগত ও দলীয় স্বার্থের পরিবর্তে দেশের স্বার্থকে অগ্রাধিকার দেয়ার জন্য আমি রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি।’

এম মনসুর আলীর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, ক্ষমতার খুব কাছাকাছি থাকা সত্ত্বেও তিনি সৎ ও লোভমুক্ত মানুষ ছিলেন। ইচ্ছে করলে তিনি বিলাসবহুল জীবন যাপন করতে এবং বিপুল সম্পদের অধিকারী হতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এই আলোচনায় অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, শহীদ এম মনসুর আলী স্মৃতি পরিষদের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু এবং এম মনসুর আলীর নাতি তানভির শাকিল জয়ও বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর