অভিযান শেষ: আত্মঘাতী গ্রেনেড বিস্ফোরণে নিহত ২

রাজধানীর আশকোনার দক্ষিণখানের মসজিদ রোডের সূর্য ভিলা নামে তিনতলা বাড়িতে জঙ্গি আস্তানায় কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযান শেষ হয়েছে। অভিযান শেষ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বিকালে ঘটনাস্থলে গিয়ে তিনি বলেন, এই অপারেশনের সমাপ্তি হয়েছে। তিনি জানান, এই বাড়িটি ভাড়া নেওয়া জঙ্গি মুসা ধরা যায়নি। তিনি বলেন, সমস্যা নেই, তাকে আমরা ধরে ফেলবো। ওই অভিযানে মোট দুই জন নিহত এবং একজন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ওই বাড়িতে ‘আত্মঘাতী বিস্ফোরণে’ নিহত দুজনের একজন হলেন জঙ্গিনেতা তানভীর কাদেরীর ১৪ বছর বয়সী ছেলে, যাকে এলাকাবাসী শহীদ কাদেরী নামে চিনত। নিহত অন‌্যজন জঙ্গিনেতা সুমনের স্ত্রী ।

আহত অবস্থায় উদ্ধার করা ৪/৫ বছরের শিশুটি জঙ্গি ইকবালের মেয়ে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। স্প্লিন্টারে জখম শিশুটি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

তার আগে সকালে যে চারজন আত্মসমর্পণ করেন, তারা হলেন সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও তার মেয়ে এবং জঙ্গিনেতা মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।

দুপুরের দিকে অভিযানের সময় ভেতরে অবস্থান নেওয়া এক নারী জঙ্গি বোরকা পড়ে এক শিশুসহ বাইরে বেরিয়ে আসেন। এ সময় তিনি আত্মঘাতী গ্রেনেড বিস্ফোরণ ঘটান। বিস্ফোরণে ওই নারী হামলাকারী নিহত হয়। এ সময় ৭ বছর বয়সী এক শিশুকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, এ বিস্ফোরণে বোম ডিসপোসাল ইউনিটের ইন্সপেক্টর শফি আহমেদসহ কয়েকজন আহত হয়েছেন। বাড়ির ভেতর থেকে গুরুতর আহত অবস্থায় সাত বছরের একটি শিশুকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে বাড়ির ভেতরে থাকা তিনজনকে আত্মসমর্পণ করতে বললে বোকরা পরা এক নারী ধীরে ধীরে হেঁটে ঘরে থেকে বের হয়। এ সময় তাকে হাত উঁচু করতে বললে তিনি তা করেনি। ঘরের দরজার কাছে এসে তিনি বিস্ফোরণ ঘটনায়।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আজ ভোর থেকে দক্ষিণখানের হাজিক্যাম্পের কাছে সূর্য ভিলা নামে তিনতলা ওই ভবন ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর