প্রকাশের আগেই আমার দিন সম্পাদক ও সিএনই’র পদত্যাগ

প্রকাশের আগেই দৈনিক আমার দিন পত্রিকা থেকে পদত্যাগ করেছেন সম্পাদক জাহিদুজ্জামান ফারুক ও প্রধান বার্তা সম্পাদক খোন্দকার মুহম্মদ খালেদ। ১০ ডিসেম্বর পত্রিকার মালিক বরাবর তারা পদত্যাগপত্র জমা দেন। তারা এ বছরের ১ অক্টোবর পত্রিকাটিতে যোগ দিয়েছিলেন।

জানা গেছে, সম্পাদকের মর্যাদা সমুন্নত রাখার স্বার্থে সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেন জাহিদুজ্জামান ফারুক। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সংবাদমাধ্যমে যেকোনো বিষয়ে সম্পাদকের সর্বময় ক্ষমতা রয়েছে। তবে আমার দিনে ওয়েজবোর্ডের নিয়ম লঙ্ঘন করে পত্রিকাটির মালিকপক্ষ সম্প্রতি একটি কমিটির মাধ্যমে সম্পাদকের ক্ষমতা খর্ব করেন। মালিকপক্ষ পত্রিকাটিতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে। যাতে সম্পাদক, নির্বাহী সম্পাদক ও প্রধান বার্তা সম্পাদকের পাশাপাশি পত্রিকাটির মালিকপক্ষের কোম্পানি ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্সের প্রশাসন, এইচআর, হিসাব শাখার কর্মকর্তা ও কোম্পানি সেক্রেটারিকে অন্তর্ভুক্ত করা হয়।

পত্রিকা পরিচালনার বিষয়ে সর্বময় ক্ষমতা এই কমিটিকে দিয়ে বলা হয়েছে, কমিটির সাতজনের মধ্যে সম্পাদক একজন। এই নিয়ম একটি সংবাদ মাধ্যমের সম্পাদক পদের জন্য অপমানজনক। এ কারণে সম্পাদকের পদমর্যাদা ক্ষুণ্ন হওয়ায় পত্রিকাটির সম্পাদক জাহিদুজ্জামান ফারুক পদত্যাগ করেছেন বলে জানা যায়। তার পদত্যাগপত্র পত্রিকার মালিক গ্রহণ করেছেন বলে জানা গেছে। তবে প্রধান বার্তা সম্পাদক খোন্দকার মোহাম্মদ খালেদকে তার পদত্যাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছে মালিকপক্ষ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর