শাকিল স্মরণে ‘বিজয়ের লাল সবুজের মহোৎসব’

‘বিজয়ের লাল সবুজের মহোৎসব’ এর ৬ষ্ঠ দিন ছিল কবিদের স্বকণ্ঠে আবৃত্তি অনুষ্ঠান ‘ঘরে ঘরে দূর্গ’। ১৬ দিনব্যাপী এই অনুষ্ঠানে মঙ্গলবার (৬ ডিসেম্বর ) সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট মিলনায়তনে দেশের খ্যাতিমান কবিরা স্বকণ্ঠে স্বরচিত কবিতা আবৃত্তি করেন । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকত আলী বাদশা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ান মোর জিরো কমিউনিকেশনস ও গানবাংলার প্রধান উপদেষ্টা প্রধান দেলোয়ার হোসেন রাজা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও কবি মাহবুবুল হক শাকিলেরও অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তার আকস্মিক প্রয়াণে অনুষ্ঠানে আগত অতিথিরা শোক প্রকাশ করেন। এবং অনুষ্ঠানে শাকিল স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেন, নির্মলেন্দু গুণ, হাবিবুল্লাহ সিরাজি, মো:সামাদ, তারিক সুজাত, অসীম সাহা, কাজী রোজি, আসাদ চৌধুরী, নূরুল হুদা, রবিউল হুসাইন, আসলাম সানী, সাখাওয়াৎ আল মামুন, অঞ্জন সাহা প্রমুখ।

উল্লেখ্য, ৭ ডিসেম্বর একই স্থানে বিকেল ৪টা ৩০ মিনিটে দেশের খ্যাতিমান নৃত্য সংগঠন নৃত্যাঞ্চল -এর পরিবেশনায় অনুষ্ঠিত হবে নৃত্যানুষ্ঠান ‘প্রস্তুত বাঙালি’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারের বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর