হেরেই চলেছে কুমিল্লা

আরেকটি হতাশাজনক পরাজয় মেনে নিতে হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৩২ রানে হেরেছে মাশরাফির দলটি।

ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১৭০ রান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে কুমিল্লার ইনিংস থামে ১৩৮ রানের মাথায়। আট ম্যাচে কুমিল্লার জয় একটিতে। অপরদিকে, সমান ম্যাচে সাকিবের ঢাকা ৫ জয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে।

এদিন মিরপুরে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব। ওপেনিংয়ে নামেন কুমার সাঙ্গাকারা ও মেহেদী মারুফ। এই জুটি থেকে আসে ৩৮ রান। ইনিংসের পঞ্চম ওভারে বিদায় নেন ইনফর্ম ব্যাটসম্যান মারুফ।

ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন সাঙ্গাকারা। ৩৩ রানে আউট হওয়ার আগে জয়াবর্ধনের সঙ্গে গড়েন ৪৫ রানের জুটি।

পরের ওভারে ফিরে যান জয়াবর্ধনে। রশিদ খানের বলে বোল্ড হওয়ার আগে মাহেলার ব্যাট থেকে আসে ৩১ রান। তার ২৭ বলের ইনিংসে ছিল চারটি চারের মার।

এরপর জুটি গড়েন সাকিব ও মোসাদ্দেক। সোহেল তানভীরের বলে আউট হওয়ার আগে ১৮ বলে ২৫ রান করেন তিনি। দুটি চারের পাশাপাশি একটি ছক্কা হাঁকান।

সাকিব শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪১ রান নিয়ে। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ২৬ বলের ইনিংসে ছিল ৪টি চার আর ১টি ছক্কার মার। ঢাকা সংগ্রহ করে ১৭০ রানের স্কোর।

কুমিল্লার হয়ে দুটি উইকেট নেন রশিদ খান। একটি করে উইকেট দখল করেন সোহেল তানভীর এবং নাবিল সামাদ।

১৭১ রানের টার্গেটে শ্লথগতিতে শুরু করেন কুমিল্লার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও খালিদ লতিফ। ইনিংসের পঞ্চম ওভারে মোহাম্মদ শহীদ ফিরিয়ে দেন শান্তকে। সাকিবের তালুবন্দি হওয়ার আগে শান্ত ১৯ বলে করেন ১৭ রান।

দলীয় ৫৭ রানের মাথায় সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ৭ বলে ৯ রান করেন তিনি। ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন ৩৮ রান করা খালিদ লতিফ। ১৪তম ওভারে বিদায় নেন লিটন দাস।লিটনের ব্যাট থেকে আসে ৫ রান। দলীয় ৯১ রানে চতুর্থ উইকেট হারায় কুমিল্লা।

২২ বলে এক ছক্কায় ২২ রান করে ফেরেন আহমেদ শেহজাদ। শেষ দিকে লড়াইয়ের আভাস দিয়ে কিছুটা ব্যাট চালানো শুরু করেন মাশরাফি। তবে আহমেদ শেহজাদের বিদায়ের এক বল পরেই ব্রাভোর বলে বোল্ড হয়ে ফেরেন ম্যাশ। ৮ বল খেলে একটি ছক্কায় ১০ রান করেন কুমিল্লার দলপতি। শেষ পর্যন্ত মাত্র ১৩৮ রান তুলতে পারে কুমিল্লা।

ঢাকার হয়ে তিনটি উইকেট তুলে নেন ব্রাভো। একটি করে উইকেট পান আবু জায়েদ, মোহাম্মদ শহীদ, সেকুগে প্রসন্ন, নাসির হোসেন এবং সাকিব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর