নারীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীদের কর্মক্ষেত্রে আনাই মূল বিষয় নয়, সকলক্ষেত্রে তাদের জন্য নারীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে। নারীদের উন্নয়নের গতিকে ত্বরান্বিত করতে হবে।

তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রোকেয়া হল অ্যালামনাই এসোসিয়েশনের চতুর্থ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

স্পিকার বলেন, রোকেয়া হল অ্যালামনাই এসোসিয়েশনের নারীদের সফল অগ্রযাত্রার অংশীদার। তাঁরা নিজ নিজ কর্মক্ষেত্রে কাজ করার মাধ্যমে অবদান রেখে চলেছেন যা আমাদের সমাজ বিনির্মাণ ও জাতিকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অনন্য অবদান রাখছে।

স্পিকার বলেন, শুধু শিক্ষা নয় যেসব সুযোগসুবিধা নিশ্চিত করলে নারীরা এগিয়ে যাবে সেসকল ক্ষেত্রে তাদের জন্য সুযোগ করে দিতে হবে। তিনি তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নারীদের বিশেষভাবে সম্পৃক্ত করার ওপর গুরুত্বারোপ করেন।

স্পিকার নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার অবদানের প্রশংসা করে বলেন, মহিয়সী নারী বেগম রোকেয়া উপলব্ধি করতে পেরেছিলেন নারীদের উন্নয়নে প্রয়োজন শিক্ষার। তিনি বলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে বর্তমানে বাংলাদেশে নারীদের জন্য অনুকূল পরিবেশ বিরাজ করছে। তিনি নারীদের কল্যাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. রওশন আরা ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রোকেয়া হল আ্যলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মরিয়ম বেগম এবং রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. নাসরীন আহমাদ বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর