,

23632_sm-696x418

শামীম ওসমানকে এড়িয়ে চলছেন আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমানকে এড়িয়ে চলছেন দলের মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তার মনোনয়ন পত্র জমা দেয়ার সময় শামীম ওসমান যেতে চাইলেও আইভী তাকে ছাড়াই মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এমনকি আইভীর মনোনয়ন জমা দেয়ার সময় তার সঙ্গে থাকার আগ্রহ প্রকাশ করে দুই দফা মুঠোফোনে এসএমএস পাঠালেও তাতে সাড়া দেননি দলীয় মেয়র প্রার্থী। টেলিফোনে শুক্রবার এ কথা নিশ্চিত করেছেন শামীম ওসমান নিজেই।

এ কারণেই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলের শীর্ষ ও মধ্যম সারির নেতাদের মনোনয়নপত্র দাখিলের সময় আইভীর সঙ্গে দেখা যায়নি। দলীয় শীর্ষপর্যায়ের নেতারা মনোনয়নপত্র দাখিলের সময়সূচি জানতেন না। জানার চেষ্টা করে তারা ব্যর্থ হয়েছেন।

নাসিক নির্বাচনে আইভীর প্রচারণায় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী সঙ্গে থাকায় তৃণমূলের অনেক নেতারা আগ্রহ প্রকাশ করেননি।

এদিকে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমি ভেবেছিলাম, আমার মেয়ে আইভী আমাকে সঙ্গে নিয়েই মনোনয়নপত্র জমা দিতে যাবে। আমরা সবাই প্রস্তুতও ছিলাম। কিন্তু সে একটিবারের জন্য আমাদের ফোন করেও যেতে বলেনি। নেতাকর্মীরা এতে কষ্ট পেলেও সবাই নৌকার জয় তথা আওয়ামী লীগের জয়ে সর্বশক্তি দিয়ে কাজ করবে।

শুক্রবার আইভীর মনোনয়ন জমা দেয়ার সময় কেন যাননি এ বিষয়ে জানতে চাইলে শামীম ওসমান অসন্তোষ প্রকাশ করে বলেন, তিনি (আইভী) আমাদের মনোনয়নপত্র জমা দেয়ার সময় ডাকেননি। তিনি আমাদের সম্মানিত করতে না পারেন, কিন্তু অপমান করাতে পারেন না। দু’বার এসএমএস পাঠানোর বিষয়টি নিশ্চিত করে শামীম ওসমান আরো বলেন, ‘আমি বৃহস্পতিবার সকাল থেকেই অপেক্ষা করছিলাম। কোনো খোঁজখবর না পেয়ে বেলা ১১টা ১০ মিনিটের দিকে এসএমএস দিই। পরে ১২টার দিকে আরেকটি এসএমএস পাঠাই। কিন্তু কোনো এসএমএসের জবাব পাইনি। পরে সাড়ে ১২টার দিকে জানতে পারি- মনোনয়নপত্র জমা হয়ে গেছে।’

শামীম ওসমান বলেন, ‘আইভী আমার ছোট বোন। ও ডাকুক আর না ডাকুক, আমরা যতই অসম্মানিত হই না কেন, নেত্রীর সম্মানে কাজ করে যাব। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই।’

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের ভোট গ্রহণের দিন ধার্য্য করা হয়েছে। সেখানে মেয়র পদে ৯ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর