,

Samsung1431429193

স্যামসাং গ্যালাক্সি নোট ৫ ও এজ ২-এর তথ্য ফাঁস

ইলেকট্রনিক পণ্যের বিশ্বের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান স্যামসাং তাদের ট্যাবলেটের নতুন মডেল গ্যালাক্সি নোট ৫ এবং গ্যালাক্সি নোট এজ ২ বাজারে উন্মোচনের প্রস্তুতি নিচ্ছে। গ্যালাক্সি নোট এজ ২ বাজারে আসছে ফ্যাবলেট হিসেবে। তবে এই ডিভাইস দুইটি আনুষ্ঠানিকভাবে উন্মোচনের আগেই অনলাইনে তথ্য ফাঁস হয়ে গেছে বিভিন্ন ফিচার।

 

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গ্যালাক্সি নোট ৫ এবং গ্যালাক্সি নোট এজ ২-এর বিভিন্ন ফিচারের তথ্য ফাঁস হয়েছে স্যামমোবাইল নামক একটি ওয়েবসাইটে।

 

স্যামমোবাইলের প্রতিবেদনে বলা হয়েছে, ২কে অথবা ৪কে রেজুলেশনের সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি নোট ৫-এ। আর যদি সত্যিই এতে ৪কে রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হয়ে থাকে, তাহলে এটিই হবে বিশ্বের প্রথম ট্যাবলেট, যার ডিসপ্লেতে উচ্চ পিক্সেল রেজ্যুলেশন ব্যবহার করা হবে।

 

এ ছাড়া ডিভাইসটিতে স্যামসাংয়ের আসন্ন এক্সিনোস ৭৪২২ চিপসেট থাকতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে স্যামমোবাইল। এক্সিনোস ৭৪২২ চিপসেটে সিপিইউ, জিপিইউ, র‌্যাম, স্টোরেজ এবং মডেম একত্রিত থাকবে। আরো বেশি কিছু নতুন ফিচার যোগ করা হয়েছে গ্যালাক্সি নোট ৫ ট্যাবলেটটিতে।

 

অন্যদিকে ‘প্রজেক্ট জেন’ কোড নামের মাধ্যমে নিয়ে আসা হচ্ছে গ্যালাক্সি নোট এজের পরবর্তী সংস্করণ। গ্যালাক্সি নোট এজ ২ ডিভাইসটিতে ৫.৪ ইঞ্চি বা ৫.৫ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লের দুই পাশ বাঁকানো, অনেকটা গ্যালাক্সি এস ৬ এজ-এর মতো।

 

গ্যালাক্সি নোট এজ ২ ডিভাইসটি গ্যালাক্সি নোট সিরিজের অত্যাধুনিক একটি ফ্যাবলেট। এর সঙ্গে একটি এস পেন থাকবে।

 

স্যামমোবাইলের প্রতিবেদন অনুযায়ী, গ্যালাক্সি নোট এজ ২-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর ব্যবহার করা হয়ে থাকতে পারে। এ ছাড়া ১৬ জিবি ইন্টারনাল মেমোরি, ১৬ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর