নির্বাচনে সেনাবাহিনী না থাকলে সিলেকশন হয়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নারায়নগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনাবাহিনী না চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পরিস্কার করেছেন নির্বাচনে সেনাবাহিনী না থাকলে সিলেকশন হয়।

তিনি বলেন, গত সিটি নির্বাচনে আইভী সুষ্ঠু নির্বাচন চেয়েছিলেন। সেনাবাহিনীর প্রয়োজনের কথা বলেছিলেন। এবার তিনি নির্বাচন নয়, সিলেকশন করবেন। এ কারণে তিনি সেনাবাহিনী চাচ্ছেন না। সেনাবাহিনী মোতায়ন ছাড়া বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিনিটির মিলনায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ শক্তিশালী নির্বাচন কমিশন গণতন্ত্র ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচনের পূর্বশর্ত’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

নিরপেক্ষ নির্বাচন কমিশন নিয়ে খালেদা জিয়ার রূপরেখার কথা তুলে ধরে আমির খসরু মাহমুদ বলেন, খালেদা জিয়ার গতিশীল ও তথ্যনির্ভর এই প্রস্তাবনা সরকারকে নার্ভাস করে দিয়েছে। তারা ভাবছে এই প্রস্তাব না মেনে নিলে জনগণের সঙ্গে আরেকবার প্রতারণা করা হবে। যার কারণে খালেদা জিয়ার প্রস্তাব না পড়েই অন্তঃসারশূন্য বলেছে।

তিনি আরও বলেন,”জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার কারণেইড দেশের চলমান সঙ্কট চলছে। যার ফলে তারা একের পর এক ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর