মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ হতে হবে: প্রধান তথ্য অফিসার

প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ শক্তিই সকল প্রতিকূলতা কাটিয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে সহায়তা করবে।

তিনি আজ আঞ্চলিক তথ্য অফিস, রাজশাহীতে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ, এসডিজি, জাতীয় শুদ্ধাচার কৌশল, ইনোভেশন, সিটিজেন চার্টার ও এপিএ’ বিষয়ের ওপর আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রধান তথ্য অফিসার বলেন, সততা ও সত্যবাদিতা শুদ্ধাচার কৌশল অনুসরণের প্রথম ধাপ। তিনি ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের সকল ক্ষেত্রে শুদ্ধাচার কৌশল অনুশীলনের বিষয়ে গুরুত্বারোপ করেন।

শামীম চৌধুরী বলেন, বাংলাদেশ এমডিজি অর্জনে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এসডিজি‘র লক্ষ্যমাত্রা অর্জনেও সক্ষম হব। তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে এসডিজি বাস্তবায়নে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। তিনি সরকারি কর্মকর্তাদেরকে সাংবাদিকদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর ব্র্যান্ডিং বিষয়ক ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নের চিত্র জনগণের কাছে পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালনের আহ্বান জানান।

এর আগে এ কে এম শামীম চৌধুরী রাজশাহী আঞ্চলিক তথ্য অফিস পরিদর্শন করেন। এ সময় তিনি বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

সেমিনারে আঞ্চলিক তথ্য অফিসের উপ প্রধান তথ্য অফিসার বিধান চন্দ্র কর্মকার, তথ্য অধিদফতরের চিফ ফিচার রাইটার মোহাম্মদ আলী সরকার, সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মনিমসহ আঞ্চলিক তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর