তারেক রহমানকে সতর্ক হতে বললেন গয়েশ্বর

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাবধান ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় বিশেষ বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

গয়েশ্বর বলেন, তারেক রহমানের শুরু ভালো। চলার পথটাও ভালো ছিল। কিন্তু চলার পথে আশপাশের কিছু লোক তারেক রহমানকে বিতর্কের জায়গায় নিয়ে গেছে। কুলষিত করেছে অথচ তার (তারেক রহমান) কোনো অন্যায় নাই। আশেপাশে থাকা লোকদের পাপের ফসল ভোগ করতে হচ্ছে। পুঙ্গু জীবন দিয়ে লড়াই করতে হচ্ছে। মাতৃভূমিতে কবে আসবেন সে ব্যাপারে কোনো নিশ্চয়তা নাই।

গয়েশ্বর বলেন, তারেক রহমানের নাম ভাঙ্গিয়ে এখনো কিছু কিছু লোক চেষ্টা করে নিজেকে প্রতিষ্ঠিত করতে। সেই লোকগুলো থেকে আমি তাকে সাবধান ও সতর্ক থাকতে বলবো। আমি জানি না আমাদের জীবনদশায় তারেক রহমানের সঙ্গে দেখা হবে কিনা। তিনি কবে দেশে আসবেন। কিন্তু তিনি যেদিন দলের দায়িত্ব নেবেন সেদিন বেঁচে থাকতে পারবো কিনা তাও জানি না। সে কারণেই আজকে তার শুভ জন্মদিনে সতর্কবাণী- আপনি ( তারেক রহমান) সাবধান ও সতর্ক হউন। অতীতের দিকে তাকিয়ে দেখেন, যাদের কারণে আপনাকে আজকে এই কষ্ট ভোগ করতে হচ্ছে ঠিক একই কারণে যাতে ভবিষ্যতের পথ রুদ্ধ না হয়। কাজেই সাবধান হউন, সতর্ক হউন আপনার ওপর নির্ভর করছে এই বিএনপি।

তিনি বলেন, এরশাদ সরকারের পতনের সময় আমিও রাজপথের টোকাই ছিলাম। তাই আজকেও কিছু রাজপথের টোকাই দরকার। কারণ বড় বড় শিক্ষিত, পেশাজীবী, বুদ্ধিজীবী দিয়ে এরশাদ ও হাসিনার মতো মানুষকে সরানো এত সহজ নয়। অত্যন্ত কঠিন, অত্যন্ত জটিল। এরশাদকে সরানো যেমন সহজ ছিল হাসিনাকে সরানো এত সহজ নয়।

বিএনপি নেতা বলেন, চারদিকে ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রেন ডালা পালা এত বেশি তাই শুধু বের করা নয় মোকাবেলা করতে বিএনপিকে দাঁড়াতে হবে।

গয়েশ্বর বলেন, বিএনপি নির্বাচনের জন্য সবসময় প্রস্তুত। নির্বাচনের জন্য বিএনপির প্রস্তুতির দরকার নাই। প্রস্তুতি দরকার শেখ হাসিনা ও আওয়ামী লীগের। কালকে হলে তার জন্যও প্রস্তুত। শুধু তাই নয়, বর্তমান জাতীয় সংসদে যে ধরনের সাংসদ রয়েছেন এমন পাঁচ হাজার জন বিএনপিতে প্রস্তুত রয়েছে। দরকার একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন, যাতে করে জনগণ ভোট দিতে পারে তার গ্যারান্টি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস। আলোচনা সভা সঞ্চালনা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর