ওয়েজবোর্ডে সাংবাদিকদের অন্তর্ভুক্ত করতে হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নবম ওয়েজবোর্ডে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভুক্ত করতে হবে, সেখানে কর্মরতদের স্তর বিন্যাসের বিষয়টিতে তাদের মতামত প্রয়োজন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী বছর এর বাস্তবায়ন হবে। তিনি দুর্দশা বা বিপন্নতায় সরকারি সহযোগিতা পেতে তথ্যমন্ত্রী সকল সাংবাদিককে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সদস্য হবার জন্যও আহ্বান জানান।

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাপ্তাহিক পত্রিকা পরিষদ আয়োজিত ‘জঙ্গি প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে মন্ত্রী আরো বলেন, ‘বিএনপিনেত্রী জঙ্গিবাদের পৃষ্ঠপোষক না হলে অনেক আগেই জঙ্গি নির্মূল করা সম্ভব হতো। মনে রাখবেন, গণতন্ত্র যারা আগুন দিয়ে পোড়ায় তাদের কাছে গণতন্ত্র নিরাপদ নয়।’

সাপ্তাহিক পত্রিকা পরিষদের বিভিন্ন দাবির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, দৈনিক বা সাপ্তাহিক বা মাসিক, যে পত্রিকাতেই বা গণমাধ্যমেই কাজ করুন না কেন, সরকারের চোখে সকলেই সাংবাদিক, পত্রিকা বা গণমাধ্যম ভেদে সাংবাদিকদের কোনো ভেদাভেদ নেই।

সাপ্তাহিক পত্রিকা পরিষদের সাধারণ সম্পাদক এস এম মোরশেদের সভাপতিত্বে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বিশেষ অতিথি হিসেবে তার বক্তৃতায় সাপ্তাহিক পত্রিকার সাংবাদিকদের পক্ষে দাবি-দাওয়া তুলে ধরেন। ‘জঙ্গি প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ মোতালিব হোসেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর