নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা আ’লীগের ৩ নেতা বহিষ্কার, তদন্ত কমিটি গঠন

ফেসবুক পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ তুলে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর দুষ্কৃতিকারীদের চালানো তাণ্ডবের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ- প্রচার সম্পাদক আবুল হাসেম, হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ ও চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী।

এ ছাড়া এ ঘটনায় তাদের সংশ্লিষ্টতার অভিযোগ তদন্তে জেলা আওয়ামী লীগের সহসভাপতি হেলাল উদ্দিনকে আহ্বায়ক করে একটি দলীয় অভ্যন্তরীণ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, সরাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাড. নাজমুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহবুবুল আলম খোকন ও শাহআলম সরকার।

শুক্রবার (০৪ নভেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার গণমাধ্যমকর্মীদের বলেছেন, ‘হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে চালানো হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদ ও তথ্যচিত্রে উস্কানিদাতা এবং জঙ্গি মিছিলে সম্পৃক্ততার গুরুতর অভিযোগ উত্থাপিত হওয়ায় জেলা আওয়ামী লীগের জরুরি সভায় ওই তিন নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া অভিযোগ তদন্তে জেলা আওয়ামী লীগের সহসভাপতি হেলাল উদ্দিনকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি দলীয় অভ্যন্তরীণ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটিকে সরেজমিন তদন্ত করে আগামী ৭ দিনের মধ্যে মতামতসহ লিখিত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।’

প্রসঙ্গত, ফেসবুক পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ তুলে গত রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নাসিরনগরে ১৫টি মন্দিরসহ সেখানকার হিন্দু ধর্মসম্প্রদায়ের মানুষদের শতাধিক বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। পাশের জেলা হবিগঞ্জের মাধবপুরেও দুটি মন্দিরে হামলা হয়। শুক্রবারও সেখানে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর আরো একদফা হামলার ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর