পাকুন্দিয়ায় বড়শিতে ধরা পড়লো ২২ কেজি ওজনের রুই মাছ

কিশোরগঞ্জ প্রতিনিধি-

জেলার পাকুন্দিয়ায় রেনু মিয়া নামের এক বড়শী শিকারীর হাতে ২২ কেজি ওজনের একটি রুই মাছ ধরা পড়েছে।বৃহস্পতিবার সকালে উপজেলার চরটেকী গ্রাম সংলগ্ন ব্র‏হ্মপুত্র নদে বড়শিতে মাছটি ধরা পড়ে। বড়শি শিকারি রেনু মিয়া উপজেলার জাঙালিয়া ইউনিয়নের চরটেকি গ্রামের বাসিন্দা।

২২ কেজি ওজনের রুই মাছ ধরার বিষয়টি এলাকায় জানাজানি হওয়ার পর উৎসুক মানুষের ভিড় জমে রেনু মিয়ার বাড়িতে। রেনু মিয়া জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে ব্র‏হ্মপুত্র নদে বড়শী দিয়ে মাছ শিকার করতে যান।হঠাৎ বড়শির ছিপে টান পড়লে তিনি বড়শির সুতো তুলতে যান।

সুতার টান দেখে তিনি বড়শীতে বড় রকমের কিছু আটকা পড়েছে, এমন আন্দাজ করেন।সুতো টানার এক পর্যায়ে জোর দেখে তিনি অজানা আতঙ্কে ভয় পেয়ে যান।এরপরও তিনি হাল না ছেড়ে বড়শীর সুতা টানতে থাকেন।শেষ পর্যন্ত অনেক পরিশ্রমে রুই মাছটি ডাঙায় তুলেন।দেশীয় প্রজাতির এত বড় রুই মাছ সাম্প্রতিক সময়ে তিনি দেখেননি বলেও রেনু মিয়া জানান।মাছটি বাড়িতে আনার পর পুরো গ্রামে হৈ চৈ পড়ে যায়।

পরে নিজেরা খাওয়ার জন্য ভাই ও আত্মীয়স্বজনেরা মাছটি কেটে ভাগ করে নেন।একই গ্রামের মাসুদ মিয়া জানান, দেশীয় প্রজাতির মাছ নেই বললেই চলে। এই সময়ে ২২ কেজি ওজনের রুই মাছ সত্যিই অবাক করেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর