হিলারি প্রেসিডেন্ট হলে, লাভবান হবে বাংলাদেশ

আমেরিকার আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন প্রেসিডেন্ট হলে বিশ্ব লাভবান হওয়ার পাশাপাশি বাংলাদেশও লাভবান হবে বলে মত দিয়েছেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনরা।

নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের বেলোজিনো নান্দুস পার্টি হলে সোমবার সন্ধ্যায় সাপ্তাহিক বাংলাদেশ আয়োজিত ‘হিলারি ক্লিনটন ফর প্রেসিডেন্ট: উইকলি বাংলাদেশ মিডিয়া ডায়লগ’ শীর্ষক অনুষ্ঠানে এ মত দেওয়া হয়।

শুরুতে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ খান হিলারিকে কেন ভোট দেওয়া দরকার তার ওপর বিষদ ব্যাখ্যা দেন।

তিনি বলেন, হিলারিকে ভোট দেওয়া দরকার এজন্য যে, তিনি নির্বাচিত হলে আমেরিকা হবে অভিবাসীদের নিরাপদ বাসস্থান, নারীরা পাবে মর্যাদা, মুসলমানরা থাকবেন আত্মমর্যাদা নিয়ে। একইসঙ্গে বিশ্ব যেমনি হিলারির যোগ্য নেতৃত্বের কারণে লাভবান হবে তেমনি বাংলাদেশও লাভবান হবে বলে যোগ করেন ওয়াজেদ খান।

তিনি বলেন, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যে দ্বিধাভিক্ত সৃষ্টি করেছেন তার থেকে আমেরিকাকে রক্ষা করতে হলে হিলারি বিকল্প নেই। হিলারি প্রেসিডেন্ট হলে বাংলাদেশি আমেরিকান তথা মুসলমানরা নিরাপদে থাকবেন বলে জোর দেন ওয়াজেদ খান।

অনুষ্ঠানে বক্তারা ৮ নভেম্বর ঘরে বসে না থেকে দলমত নির্বিশেষ হিলারিকে ভোট দেওয়ার জোর দাবি জানান। এসময় তারা হিলারিকে দুইবার বাংলাদেশের সফরকারী এবং বন্ধু হিসেবে উল্লেখ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ খান। মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নিউইয়র্কের প্রভাবশালী বাংলা গণমাধ্যমের সম্পাদকরা। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো ও রেডিয়েন্ট আইপিটিভির সিইও সাইফুল সিদ্দিকি।

এছাড়া বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক মাঈনুদ্দিন নাসের, মূলধারার রাজনৈতিক মাফ মেজবাহ উদ্দিন, মোহাম্মদ এন মজুমদার মাস্টার্স অব ল, আবদুস শহিদ, খান টিউটোরিয়ালের চেয়ারম্যান নাঈমা খান, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর আনোয়ার হোসেন, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট আবু জাফর মাহমুদ, ডা. খন্দকার মাসুদুর রহমান, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, বাংলাদেশের সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বাংলাদেশ সোসাইটির সাবেক প্রেসিডেন্ট নার্গিস আহমেদ, বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু, শরাফত হোসেন বাবু, মুসলিমদের অধিকার আদায়ের নেতা এ কে আবদুস সামাদ, বিএনপি নেতা ও মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত গিয়াস আহমেদ, মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ও কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, মুসলিমদের অধিকার আদায়ের নেতা বারী আলম প্রমুখ।

অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট সকল সম্পাদকরাও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং হিলারিকে ভোট দিতে সবার প্রতি আহবান জানান। এতে নিউইয়র্কসহ বিভিন্ন স্টেটের মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নেতৃবৃন্দ, কমিউনিটি এক্টিভিস্ট, ব্যবসায়ী, গণমাধ্যম কর্মীসহ কমিউনিটির অগ্রবর্তী অংশের প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা অংশ নেন। মাঝরাত পর্যন্ত চলে এ আলোচনা।

অনুষ্ঠানে সহযোগিতার জন্য বক্তব্য দেয়ার সময় বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর আনোয়ার হোসেনকে বিশেষভাবে ধন্যবাদ দেয়ার পাশাপাশি অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ওয়াজেদ খান।

পুরো অনুষ্ঠান পরিচালনায় ছিলেন আশরাফুল হাসান বুলবুল। অনুষ্ঠানে এত সংখ্যক সম্পাদককে এক মঞ্চে এনে হিলারির প্রতি সমর্থন আদায়সহ গণমাধ্যমগুলোর প্রতিশ্রুতি আদায় করতে পারায় ওয়াজেদ খানকে ধন্যবাদ জানান বক্তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর