কেন এমন স্যালুট দিলেন সাকিব

মিরপুর টেস্টে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে আউট করার পর স্যালুট জানিয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। যে স্যালুট এখন ট্রেডমার্ক হয়ে গেছে সব জায়গায়। সাকিবের মেয়েও স্যালুট ভঙ্গিতে পোজ দিয়েছেন।

কিন্তু কথা হলো, কেন এমন স্যালুট দিলেন সাকিব। এর রহস্য অবশ্য সাকিব নিজেই খোলাসা করেছেন। নিজের টুইটারে স্যালুটের কারণ ব্যাখ্যা করেছেন বিশ্বসেরা এই তারকা অলরাউন্ডার।

টুইটারে এক বার্তায় সাকিব আল হাসান লিখেছেন, ‘বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট।’

গুলশানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণে বাংলাদেশে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ আয়োজন করা সম্ভব হবে কিনা, তা নিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

বাংলাদেশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়ার পর ইংল্যান্ডের একটি প্রতিনিধি দল দেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যায়। এরপর বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয় ইংলিশ শিবির।

ওয়ানডে সিরিজ হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। বাংলাদেশ জিতেছে একটি ম্যাচ। বাকি দুটিতে ইংল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজেতো ঐতিহাসিক ড্র করেছে মুশফিক শিবির। শেষ ম্যাচে বাংলাদেশ পায় ১০৮ রানের ঐতিহাসিক জয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর