রোনালদোর হ্যাট্রিকে সহজ জয় রিয়াল মাদ্রিদের

প্রথমে পিছিয়ে পড়েও ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাট্রিকে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে লা লিগায় শীর্ষস্থানও ধরে রাখলো জিনেদিন জিদানের দল।

এবারের মৌসুমে লা লিগার শিরোপা প্রত্যাশি দুইদলই আলাভেসের কাছে পযেন্ট খুইয়েছে। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে লিগ শুরু করা আলাভেস তৃতীয় রাউন্ডে হারিয়ে দেয় রানিং চ্যাম্পিয়ন বার্সেলোনাকে। রিয়ালেরও তেমন কিছু হয় কি না, সমর্থকদের এমন শঙ্কা ছিল।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে সেই শঙ্কা আতঙ্কে পরিণত হয় ম্যাচের ৭ মিনিটে। আলাভেসের ফরাসি ডিফেন্ডার তেয়ো এর্নান্দেসের নীচু ক্রস গোলরক্ষক কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকাতে ব্যর্থ হলে সহজে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দেইভেরসন (০-১)।

দিনটা যেহেতু ছিল রোনালদোর, দশ মিনিট পরই সেই আতঙ্ক কাটিয়ে ওঠে রিয়াল সমর্থকরা। গ্যারেথ বেলের ফ্রি কিক ঠেকাতে গিয়ে মানবদেয়ালে দাঁড়ানো আলাভেসের এক ডিফেন্ডারের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে রোরালদো খেলা সমতা ফেরান (১-১)।

এরপরই রোনালদোর সৌজন্যে খেলাটাকে নিজেদের করে নেয় রিয়াল মাদ্রিদ। ৩৩তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে পর্তুগিজ যুবরাজের জোরালো এক শটে আলভেসের ডিফেন্ডারের পায়ে লেগে বল জালে জড়ায় (২-১)।

জোড়া গোল করার পর ৭৯ মিনিটে হ্যাট্রিক পূর্ণ করার সহজ সুযোগটা হাতছাড়া হয় রোনালদোর। পেনাল্টি পেয়েও গোল করতে পারলেন না পর্তুগিজ অধিনায়ক। তার নেয়া নীচু শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক পাচেকো।

বেনজেমার বদলি নামা মোরাতা ৮৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে লম্বা শটে গোল করে রিয়েলের জয়কে দৃঢ করেন (৩-১)। রোনালদোর হ্যাট্রিকের ক্ষুধা মিটে খেলার ৮৮তম মিনিটে। মার্সেলোর সঙ্গে একবার বল দেওয়া করে এবারের লিগে নিজের পঞ্চম গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক (৪-১)।

১০ ম্যাচে ২৪ পয়েন্ট পাওয়া রিয়েল মাদ্রিদ লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর