নতুন কমিটির ২৩ নাম ঘোষণা, এ সপ্তাহেই ঘোষণা হবে বাকি ৫৮

আওয়ামী লীগের ২০ তম জাতীয় কাউন্সিলে দলের ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির মধ্যে ২৩টি পদের নাম ঘোষণা করা হয়েছে। আরো ঘোষিত হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া সভাপতিমণ্ডলীর ১৭ সদস্যের মধ্যে ১৪ জনের নাম। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সভাপতিমণ্ডলীর সদস্য। যুগ্ম সাধারণ সম্পাদকের ৪ জন এবং কোষাধ্যক্ষের নামও ঘোষণা করা হয়েছে। বাকি ৫৮ জনের নামও এ সপ্তাহের মধ্যেই ঘোষণা করা হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।

সূত্রটি জানিয়েছে, ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে এখনো ৫৮ টি পদ খালি রয়েছে। দলীয় সভানেত্রী ও নতুন সাধারণ সম্পাদক মিলে দল পরিচালনার জন্য তাদের নির্বাচন করবেন। এটা করতে দুই চার দিন সময় তো লাগবেই।

এদিকে, নতুন কমিটির সভাপতিণ্ডলীর ১৪ সদস্যের মধ্যে সাত জন এসেছেন বিদায়ী কমিটি থেকে। তারা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্যাহ, সাহারা খাতুন ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
সভাপতিমণ্ডলীতে নতুন করে এসেছেন সাত জন। যার মধ্যে ৪ জন এসেছেন বিদায়ী কমিটির সম্পাদকীয় পদ থেকে তারা হলেন নুরুল ইসলাম নাহিদ, আব্দুর রাজ্জাক, ফারুক খান ও আবদুল মান্নান খান। এছাড়া জেলা আওয়ামী লীগ থেকে দু’জন সভাপতিমণ্ডলীতে যুক্ত হয়েছেন তারা হলেন ঠাকুরগাঁওয়ের রমেশ চন্দ্র সেন ও যশোরের পীযূষ কান্তি ভট্টাচার্য। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামও নতুন কমিটিতে সভাপতিমণ্ডলীর পদ পেয়েছেন। সভাপতিমণ্ডলীর ৩টি পদ এখনও শূন্য রয়েছে। এছাড়া দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে এ কমিটির সদস্য।

এদিকে সভাপতিমণ্ডলী থেকে নূহ-উল আলম লেনিন ও সতীশ চন্দ্র রায় এবার বাদ পড়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদকের আগের কমিটির ৩জনই স্বপদে বহাল রয়েছেন। তারা হলেন মাহাবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক। দলীয় গঠনতন্ত্র সংশোধন করে যুগ্ম সাধারণ সম্পাদকের যে একটি পদ বাড়ানো হয়েছে, তাতে স্থান পেয়েছেন বিদায়ী কমিটির কেন্দ্রীয় নেতা আব্দুর রহমান।

কোষাধ্যক্ষ পদে বহাল রয়েছেন বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর