আওয়ামী লীগ কমিটিতে জয়-সোহেল তাজ থাকছেন না

আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলরদের ব্যাপক সমর্থন ও আবেদন থাকার পরও প্রধানমন্ত্রী পুত্র ও তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ওয়াকিং কমিটিতে থাকছেন না? একই সঙ্গে জেলখানায় নিহত স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীনের আহমেদের পুত্র সোহেল তাজও থাকছেন না? দুজনই কাউন্সিলর হিসেবে সম্মেলনে যোগ দিয়েছিলেন।

সম্মেলন ঘিরে নানা সূত্রে খবর পাওয়া যাচ্ছিল, সজীব ওয়াজেদ জয় ওয়াকিং কমিটির এক নম্বর সদস্য থাকছেন। আর সোহেল তাজ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন। দুজনই যুক্তরাষ্ট্রে থাকলেও দেশে নিয়মিত আসেন ও দীর্ঘসময় থাকেন। সজীব ওয়াজেদ জয় মায়ের পাশে থেকে ক্লিন ইমেজ নিয়ে দেশের তথ্য প্রযুক্তি খাতে বিপ্লব ঘটিয়েছেন। মেধাবী তরুণদের সরকারের কর্মকাণ্ডে যুক্ত করেছেন।

সোহেল তাজ সংসদ সদস্য হয়ে ২০০৯ সালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়েছিলেন। পরবর্তীতে আলোচনার ঝড় তুলে মন্ত্রীত্ব ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যান। সংসদ থেকেও পদত্যাগ করেন। রাজনীতি থেকেও দূরে থাকেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক পদগুলোতে যাদের রাখা হয়েছে তাদের নাম ঘোষণা হলেও সোহল তাজের নাম নেই। ওয়াকিং কমিটিতে সজীব ওয়াজেদ জয় থাকছেন না এমন খবর ছড়িয়ে পড়েছে রোববার সম্মেলনের শেষ অধিবেশন চলাকালে।

দলের গবেষণা সেল (সিআরআই) স্টলে গিয়ে সাংবাদিকদের বলেছেন, বিদেশে থেকে দলীয় পদ ধরে রাখা ঠিক নয়। আমি দলের জন্য, দেশের জন্য কাজ করতে চাই। এরপর থেকেই সবার ধারণা তিনি ওয়াকিং কমিটিতে এখনই আসছেন না।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধুর তৃতীয় প্রজন্ম সজীব ওয়াজেদ জয় এবং শহীদ তাজউদ্দীন পুত্র সোহেল তাজ থাকছেন কিনা তা নিশ্চিত বলা যাচ্ছে না। তবে এখন পর্যন্ত দুজনের না থাকার আভাসই পাওয়া যাচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর