শেষ বিকেলের চুরি যাওয়া আলোয় স্বপ্ন ফিঁকে টাইগারদের

এ যেন শেষ হয়েও হইলো না শেষ। এক অন্যরকম টেস্ট ম্যাচ দেখছে গোটা বিশ্ব। একে ধ্রুপদী হিসেবেও বিবেচিত হতে পারে। আর ৩৫ রান করলেই অসম্ভবকে সম্ভব করে ইংল্যান্ডের বিপক্ষে জয় বাংলাদেশের। টেস্টের চরিত্রের সবই থাকলো। ইংলিশরা কাঁপতে থাকলো। অসাধারণ এক জয়ের স্বপ্ন দেখতে শুরু করলো। শেষ বিকেলের চুরি যাওয়া আলোয় টাইগারদের সেই স্বপ্নটাও ফিঁকে হতে শুরু

করলো। কিন্তু সব কিছুর পরও অসাধারণ লড়াইয়ের গল্পটা চতুর্থ দিনে অসম্পূর্ণই রয়েই গেল। এ যেন শেষ হয়েও হলো না শেষ! পাল্লাটা ইংলিশদের দিকে ঝুঁকে বেশি। কিন্তু সাব্বির রহমান অসাধারণ মানসিকতার ইনিংস খেলে ৫৯ রানে অপরাজিত। সে কারণেই পঞ্চম ও শেষ দিনের সকালে চট্টগ্রামে আরো নাটকীয় কিছুর ভাবনায় বাড়ি গেল চতুর্থ দিন।

২৮৬ রানের লক্ষ্য। এই উইকেটে যা অসম্ভব বলা হচ্ছে শুরুতেই। সেখানেই মুশফিকুর রহিম ও সাব্বিরের অসাধারণ লড়াইয়ে কিছুটা সম্ভাবনা নিয়ে দাঁড়িয়ে বাংলাদেশ। ৮ উইকেটে ২৫৩ রানে এই দিনটা শেষ। নতুন দিনের সকালে সাব্বিরের ব্যাটের সঙ্গী হয়ে তাইজুল ইসলাম (১১) কিংবা শেষ ব্যাটসম্যান শফিউল ইসলাম কি ইতিহাস রচনা করতে পারবেন? পারবেন তারা ইংল্যান্ডকে প্রথমবারের মতো টেস্টে হারাতে?

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর