ব্যাটিংয়ে নাফিস-সৌম্য, বোলিংয়ে সাব্বির

ইংল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বেশ ভালোই করেছেন শাহরিয়ার নাফিস ও সৌম্য সরকার। অপরদিকে বোলিংয়ে চমক দেখিয়েছেন সাব্বির রহমান।

বিসিবি একাদশের হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে ব্যাট করার সুযোগ পেয়েই নিজেকে মেলে ধরলেন এ বাঁহাতি ওপেনার। ৭৯ বলে ৫টি চারের সাহায্যে ৫১ রান করে বিশ্রামে যান নাফীস। উইকেটে থেকেছেন ১০৮ মিনিট। স্টুয়ার্ড ব্রড, স্টিফেন ফিন, আদিল রশিদের মতো বোলারদের সামলেছেন উইকেটে সাবলীল থেকেই। ব্রডকে চার মেরে খোলেন রানের খাতা।

বাংলাদেশের হয়ে ২৪টি টেস্ট খেলা শাহরিয়ার নাফীসের পারফরম্যান্স কতটা নজড় কেড়েছে নির্বাচকদের-তা জানা যাবে আগামীকালই।

অন্যদিকে সৌম্য ৯৬ বল খেলে ৩৪ রান করে সাজঘরে ফিরেছে স্বেচ্ছায় ‘অবসর’ নিয়ে। তার আগে উইকেটে পড়ে ছিলেন টানা ১১৪ মিনিট।

আগের দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুদিনের ম্যাচকে ৪৫ ওভারের ম্যাচে কমিয়ে আনা হয়। তাতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে তারা। তবে সাব্বির রহমান বল হাতে নেওয়ার পরই চিত্রটা পাল্টে যায়। তার ঘূর্ণিতেই সফরকারীদের ১৩৭ রানে আটকে রাখতে সমর্থ হয় বিসিবি একাদশ।

ইংল্যান্ডের চার উইকেটের তিনটিই পান সাব্বির। স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হন অপর ব্যাটসম্যান বেন ডাকেট। হাসিব হামিদ, জো রুট ও মঈন আলির উইকেট তুলে নেন অধিনায়ক সাব্বির। দিন শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ৯-২-২৭-৩।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর