মুক্তিযোদ্ধা কোটায় প্রাথমিকে নিয়োগ পরীক্ষা ২৯ অক্টোবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য (মুক্তিযোদ্ধা কোটায়) সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হবে আগামী ২৯ অক্টোবর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (১০ অক্টোবর) জানানো হয়েছে, ২৯ অক্টোবর (শনিবার) বেলা ৩টা থেকে বিকেল ৪টা ২০ মিনিট পর্যন্ত ৬১ জেলায় (তিন পার্বত্য জেলা ছাড়া) একযোগে হবে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ২১ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইলে এসএমএসে পাঠানো হবে। ২২ অক্টোবর থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পরীক্ষার্থীরা প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানিটি ব্যাগ, পার্স, ইলেক্ট্রনিকস ঘড়ি বা যেকোনো ইলেক্ট্রনিকস ডিভাইস ইত্যাদি সঙ্গে আনতে পারবেন না।

যদি কোনো পরীক্ষার্থী এসব জিনিস সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হবে।

প্রার্থীরা http://dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। ওএমআর শিট পূরণের নির্দেশাবলি এবং পরীক্ষাসংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে জানা যাবে।

গত ২৪ মে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকের জন্য মুক্তিযোদ্ধা কোটায় ৩ হাজার ৪৪০টি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

প্রার্থীরা ৩০ মে সকাল সাড়ে ১০টা থেকে ৩০ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে প্রার্থীরা আবেদন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর