সচিবালয়ে লিফটে আটকা মন্ত্রী, আধা ঘণ্টা পর উদ্ধার

সচিবালয়ের লিফটগুলো যে ঝুঁকিপূর্ণ তা নিয়ে এর আগে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছিল গণমাধ্যমে। আজ তারই প্রমাণ পেলেন স্বয়ং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তবে তার জন্য অসুস্থ মন্ত্রীকে আধা ঘণ্টা সময় আটকে থাকতে হয়েছে। লিফটি নস্ট হয়ে যাওয়ায় প্রায় আধা ঘণ্টা তিনি সচিবালয়ের লিফটে আটকা পড়েছিলেন। পরে লিফট ভেঙ্গে তাকে উদ্ধার করা হয়। মন্ত্রী লিফটে আটকা পড়েছে-খবর পেয়েই ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। পরে গেট ভেঙ্গে সচিবালয়ের তৃতীয় তলা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় মন্ত্রীর সঙ্গে আরও সাত/আট জন আটকা পড়েছিল।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার খন্দকার আব্দুল বলেন, ‘বৈদ্যুতিক গোলযোগের কারণে লিফটটি আটকে গিয়েছিল মনে হয়।’ আজ সোমবার বিকাল ৪টার দিকে মন্ত্রী নাসিম সচিবালয়ের চারতলায় নিজের দপ্তর থেকে বের হয়েই লিফটে ওঠেন। তিন তলায় আসার পরই সেটি আটকে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা প্রথমে মন্ত্রীকে বের করার চেষ্টা করে ব্যর্থ হন এবং পরে ফায়াস সার্ভিসকে খবর দেয়া হয়। খবর পেয়েই ফায়াস সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। প্রায় আধা ঘণ্টা পর লিফটের দরজা ভেঙে মন্ত্রীসহ সবাইকে বের করা হয় বলে ওই কর্মকর্তা জানান ‘

একটি সূত্র জানিয়েছেন, এই লিফটটি কয়েক মাস আগে বসানো হয়েছে এবং কারা এর দায়িত্বে ছিল, তাৎক্ষণিকভাবে কর্মকর্তারা সে তথ‌্য জানাতে পারেননি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর