সবার আগে এমপিদের নিরাপত্তা চান ফিরোজ

দেশের বিশিষ্টজনদের নিরাপত্তা দেয়ার আগে বিধান করে সংসদ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ।
বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান তিনি।
কাজী ফিরোজ রশীদ বলেন, পত্রপত্রিকায় এসেছে এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন তাদের নিরাপত্তার জন্য যথেষ্ট ব্যবস্থা নেয়া হবে। প্রায়ই দেখি হুমকি দেয়। এই শঙ্কা কিন্তু বেড়েই যাচ্ছে। স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী তো জনে জনে নিরাপত্তা দিতে পারবেন না। আমি বলতে চাই হুমকি যদি থাকে এই সংসদের ৩০০ সদস্যদের হুমকি রয়েছে।

তিনি আরো বলেন, আমরা যখন নির্বাচন করেছিলাম তখন হুমকি ছিল। সারা দেশে নাশকতা হয়েছে। সংসদ সদস্যদের গাড়িতে হামলা হয়েছে। বাড়িতে মামলা হয়েছে। তখন কিন্তু আমরা নিরাপত্তা না চেয়ে দেশের মানুষের নিরাপত্তা চেয়েছি। এর আগে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি জামায়াত তিন মাসের বেশি সময় যে তাণ্ডব চালিয়েছে। সেখানে সংসদ সদস্যই ছিল তাদের তোপের মুখে। জনগণও ছিল তোপের মুখে। কিন্তু এই যে বিশিষ্টজন, তারা তো জনগণের সামনে যান না। তারা কীভাবে হুমকি পান? আবার হুমকি যদি দিয়েই থাকে আপনি একটু যাচাই বাছাই করে দেখবেন কোথা থেকে কীভাবে এই হুমকিটা দিচ্ছে। এমন লোকদের হত্যার হুমকি দেওয়া হচ্ছে মনে হয়- তারা বাংলাদেশের এমন কিছু হয়ে গেছেন। এই যে গণজাগরণ মঞ্চ সেখানে প্রতিদিন কয়েকশ লোক যায়। সবাই হুমকির মুখে আছে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাসায় বাসায় একটি রাইফেল নিয়ে রাখা এটা কিসের নিরাপত্তা? হুমকি যদি থাকে, নিরাপত্তা যদি দিতে হয়ে আগে বিধান করে এখানকার সব সংসদ সদস্যদের নিরাপত্তা দিয়ে তারপর অন্যদের ব্যাপারে চিন্তা করা যাবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর