ফের হামলার মুখে পাকিস্তান, এবার অন্য সীমান্ত দিয়ে হামলা

পাকিস্তানের কর্মকাণ্ড প্রতিবেশী দেশগুলিকে কতটা বিপন্ন করে তুলেছে তার উদাহরণ এই হামলা। যদিও, এই হামলা নিয়ে পাক সরকার এখনও পর্যন্ত প্রতিক্রিয়া দেয়নি। বুধবার গভীররাতে নিয়ন্ত্রণরেখা টপকে পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছিল ভারতীয় সেনা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের হামলার মুখে পাকিস্তান। বালুচিস্তান সীমান্ত দিয়ে এবার হামলার ঘটনা ঘটল।

জানা গিয়েছে, ইরানি সেনারা এই হামলা চালায়। ইরানের বর্ডার গার্ডসরা

বালুচিস্তান সীমান্তে পাক সেনাদের উপর এই হামলা চালায়। বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পাশাপাশি, মর্টার শেলও ছোঁড়া হয়। এখনও পর্যন্ত এই হামলায় কোনও হতাহতের খবর নেই। কিন্তু, ইরানি সেনাদের ছোঁড়া গোলাগুলিতে আতঙ্ক তৈরি হয়েছে সীমান্ত লাগোয়া পাকিস্তানের মাটিতে। বহু মানুষই এলাকা ছেড়ে নিরাপদ স্থানে সরে যাচ্ছেন বলে খবর। সব মিলিয়ে তিনটি মর্টার শেল ছোঁড়া হয় বলে বালুচিস্তানের পাক প্রাদেশিক সরকার জানিয়েছে। ইরানের ছোড়া এই তিন মর্টার শেলের মধ্যে একটি একদম সীমান্তে থাকা সেনা চৌকির কাছে আঁছড়ে পড়ে বলে জানানো হয়েছে।

এই ঘটনার পরই বালুচিস্তানে ইরান সীমান্তে বিশাল সংখ্যক সেনা মোতায়েন করেছে পাকিস্তান। ৯০০ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে পাকিস্তান ও ইরানের মধ্যে। ইরান দীর্ঘদিন ধরেই বালুচিস্তানে সন্ত্রাসপ্রতিরোধে পাকিস্তানকে বুঝিয়ে আসছে। ইরানেও এই সন্ত্রাসবাদের প্রভাব পড়ছে বলেও নানা সময়ে নালিশ করেছে তেহরান।-এবেলা

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর