,

175758obaydul-kader_kalerkantho_pic

বঙ্গবন্ধু হলেন উন্নয়নের রোল মডেল : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে মনোজগতে লালন করতে হবে। বঙ্গবন্ধু হলেন উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, প্রত্যেকেরই নিজ নিজ অবস্থান থেকে উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে জহির রায়হান মিলনায়তনে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। তিনি ইতিহাসের মহানায়ক। কোন শক্তিই মহানায়ককে মুছে দিতে পারে না।
তিনি বলেন, ‘নিজের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার, প্ল্যাকার্ড এসব দিয়ে নেতা হওয়া যায় না। রাজনীতি করতে হলে আদর্শ ও সৌজন্যবোধের প্রয়োজন রয়েছে। রাজনীতি থেকে সৌজন্যবোধ কমে যাচ্ছে। শিক্ষার্থীদের সৌজন্যবোধের পরিচয় দিতে হবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, ১৯৭৫ সালে ঘাতকরা বঙ্গবন্ধুকে পৃথিবী থেকে বিদায় করে দিলেও বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে অম্লান রয়েছেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি একেএম এনামুল হক শামীম, ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর