,

1472335826

জঙ্গিদের কেন জীবিত ধরা হচ্ছে না: প্রশ্ন খালেদার

গুলশান হামলার সন্দেহভাজন মাস্টারমাইন্ড মোস্টওয়ান্টেড তামিম চৌধুরী শনিবার আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হওয়ার পর জঙ্গিদের কেন জীবিত ধরা হচ্ছে না সে প্রশ্ন তুলেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

এসময় তিনি জীবিত ধরলে তাদের কাছ থেকে তথ্য পাওয়া যেত বলে মন্তব্য করেছেন। জন্মাষ্টমী উপলক্ষে গুলশান কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপার্সন বলেন, “যে কথাটা তারা (সরকার) বলতে চায়, আমরা জঙ্গি নির্মূল করার জন্য তাদের হত্যা করেছি। আমরা বলব, আজকে কেন সত্যিকারের জঙ্গি ধরে, তাদের জীবিত কেন ধরা হল না? জীবিত ধরা হলে সত্যিকারের তথ্য পাওয়া যেত তাদের

কাছ থেকে।”

বিভিন্ন মানুষকে জঙ্গি বলে ‘ক্রসফায়ারে’ মেরে জঙ্গি দমনের বাহবা নিচ্ছে সরকার বলে মন্তব্য করেছেন তিনি। এসময় তিনি বলেন, “আওয়ামী লীগ সরকার আজ পর্যন্ত সত্যিকারের কোনো জঙ্গি ধরেনি। সবাইকে বলেছে এই জঙ্গি, অমুক জঙ্গি, অমুক সন্ত্রাসী, কাউকে ক্রসফায়ার করে মেরে ফেলা হয়েছে। এসব করে তারা খুব বাহবা নেয়।কিন্তু এসব কী আসলে সত্যি জিনিস, এসব কি আসলে বিশ্বাসযোগ্য জিনিস?”

খালেদা জিয়া বলেন, “আমাদের প্রশ্ন- কেন আমাদের পুলিশ বাহিনী ধরতে পারবে না? জঙ্গিরা মারা যাচ্ছে ভালো। কিন্তু কেন তাদের জীবিত ধরা হচ্ছে না? এখান থেকে সব কিছু বোঝা যায়।”

জন্মাষ্টমী উপলক্ষে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মিশন, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন), গৌরীয়া মঠ, গুলশান পূজা মন্দিরসহ বিভিন্ন মঠ-মন্দিরের পুরোহিত ও নেতারা অংশ নেন।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সঞ্জিব চৌধুরী, বিজন কান্তি সরকার, রামকৃষ্ণ মিশনের স্বামী মৃদুল মহারাজ, বিএনপির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ড, নিতাই চন্দ্র ঘোষ, নুকুল চন্দ্র সাহা, অমেন্দু দাশ অপু, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, নিপুন রায় চৌধুরী বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর