জনগণ এখন আর নির্বাচনের কথা শুনতে চায় না : নজরুল ইসলাম খান

অপমৃত্যুর শিকার হয়ে দেশের সব গোরস্থানেই রয়েছে বিএনপি নেতাকর্মীদের কবর বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘দলটির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ আলোচনা সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের এমন কোন থানা, জেলখানা নেই যেখানে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে কারাগারে রাখা হয়নি। এমন কোনো হাসপাতাল নেই যেখানে দলের নেতাকর্মীরা আন্দোলনে পঙ্গুত্ব হয়ে চিকিৎসা নেননি।

নির্বাচন

কমিশনের সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, অথৈব নির্বাচন কমিশন নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণ রুপে ধ্বংস করে ফেলেছে। জনগণ এখন আর নির্বাচনের কথা শুনতেই চায় না।

তিনি বলেন, কারণ এখন নির্বাচন মানেই হলো আগের রাতেই ভোটের বাক্স ভর্তি করা। শাষকগোষ্ঠী স্বাধীনতার সুবর্ণ ফসল গণতন্ত্র ধ্বংস করার চেষ্টা করছে।

বিএনপির এই নেতা বলেন, সব মানুষের জীবনমান এখন অনিশ্চিত। কেউ নিশ্চিত নন কখন কি হবে?
মাদকাসক্ত অর্থনীতিকে মানুষ বানাতে বিএনপির ৩ বছর সময় লেগেছিল। আওয়ামী শাসন আমলে আওয়ামী লীগ সরকারই দুর্নীতিতে দেশকে চ্যাম্পিয়ান বানিয়েছিল।

নজরুল ইসলাম বলেন, স্বাধীনতার পর দেশের প্রথম গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে গড়ে উঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে এই অবৈধ সরকারের কাছ থেকে দেশকে রক্ষা করা দলটির দায়িত্ব রয়েছে।

এ সময় তিনি বিএনপির সিনিয়র-যুগ্ম-মহাসচিব রিজভীসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি গোলাম সরোয়ার, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম, এনডিপির যুগ্ম-মহাসচিব শামসুল আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর