জঙ্গিবাদের বিরুদ্ধে বাঙালি জাতি ঐক্যবদ্ধ : ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাঙালি জাতি ঐক্যবদ্ধ। জঙ্গিরা আল্লাহর নাম মুখে নিয়ে মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে কলুষিত করছে। তিনি বলেন, ইসলামের নামে কেউ যাতে সন্ত্রাস না চালাতে পারে সেদিকে সকলকে সোচ্চার হতে হবে।

আজ ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

ভূমি সচিব মেছবাহ উল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক শেখ আবদুল আহাদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম হোসেন, ভূমি আপিল বোর্ডের সদস্য ড. কবীর এম আশরাফ আলম ও ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুক্তিযোদ্ধা এইউএসএম সাইফুল্লাহ এসময় বক্তব্য রাখেন। বক্তারা ভাষা আন্দোলন, স্বাধিকার আন্দোলন, ২১ দফা, ৬ দফা, ১১ দফা, স্বায়ত্তশাসন ও মুক্তিযুদ্ধের সফল অন্যতম নায়ক হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ইতিহাস আলোচনায় তুলে ধরেন।

মন্ত্রী বলেন, গণতন্ত্রের শত্রু জঙ্গিবাদীরা বাংলাদেশকে অকার্যকর করতে চায়। হিযবুত তাহরির, হরকাতুল জিহাদ, আইএস বিভিন্ন নাম দিয়ে জঙ্গি ও সন্ত্রাসী কাজ চালাচ্ছে স্বাধীনতাবিরোধী এক অশুভ চক্র। তিনি বলেন, সরকার জঙ্গি, খুনি, চাঁদাবাজ, চোর-ডাকাত দলের লোকদের ধরছে। শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি প্রত্যেক পিতামাতাকে সন্তানের প্রতি বিশেষ নজর দেওয়ারও আহ্বান জানান।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন শোষিতের পক্ষে। বঙ্গবন্ধু স্বপ্ন, আদর্শ, দর্শন ও ভিশন দিয়ে গেছেন বাঙালি জাতির মাঝে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে সোচ্চার হলে আরো সামনের দিকে এগিয়ে যাবো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর