জঙ্গিবাদ ছেড়ে ফিরতে চাইলে সহযোগিতা করা হবে

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ‘জঙ্গি কর্মকাণ্ডে জড়িতদের কোনো প্রকার ছাড় দেয়া হবে না। এ অশুভ শক্তিকে সম্মিলিতভাবে নির্মূল করা হবে তবে জঙ্গিবাদ ছেড়ে কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী সহযোগিতা করবে।’ দেশে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় প্রত্যেককে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার রাজধানীর পুলিশ সদরদপ্তরে গুলশান-শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত চার পুলিশ সদস্যের পরিবারকে আর্থিক সহযোগিতা দেয়ার অনুষ্ঠানে এসব কথা বলেন আইজিপি।

শহীদুল হক বলেন, ‘হলি আর্টিজানে হামলার ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে— বিদেশিদের মধ্যে শঙ্কা তৈরি হয়েছে, আমরা সব শঙ্কা দূর করে আগের সেই আস্থা ফিরিয়ে আনবো।’

তিনি আরো বলেন, ‘আপনাদের সন্তানদের দেখভাল করবেন, কোথায় যায়, কী করে নজর রাখবেন। সন্তানদের কোনো পরিবর্তন দেখলে খোঁজ নিন, প্রয়োজনে পুলিশকে জানান।’

এসময় পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক জঙ্গিমুক্ত নিরাপদ বাংলাদেশ গড়তে পুলিশ অঙ্গীকারাবদ্ধ বলে জানান।

গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ও ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত চার পুলিশ সদস্যের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান পুলিশ সদরদপ্তরে অনুষ্ঠিত হয়।

এ চার পুলিশ সদস্যের পরিবারের মধ্যে তাদের মা ও স্ত্রীদের হাতে ৯০ লাখ টাকার নগদ অর্থ ও সঞ্চয়পত্র তুলে দেয়া হয়। এ সময় দুই ঘটনাস্থলে সেদিন উপস্থিত থাকা পুলিশ সদস্যরা তাদের নিহত সহকর্মীদের স্মৃতিচারণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর