পদত্যাগের হুমকি নোমান অনুসারীদের

বিএনপির সিনিয়র নেতা আবদুল্লাহ আল নোমানকে দলের স্থায়ী কমিটির সদস্য না করায় ক্ষোভে ফুঁসছেন তার নিজের এলাকা চট্টগ্রামের নেতাকর্মীরা। তাকে দলের স্থায়ী কমিটির সদস্য করা না হলে প্রয়োজনে দল থেকে গণপদত্যাগের মতো কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন বলে হুমকি দিয়েছেন তার অনুসারীরা। নেতাকর্মী বলছেন, নোমান শুধু দলের সিনিয়র নেতাই নন, আন্দোলন-সংগ্রামের পরীক্ষিত নেতাও। তাই তাকে মূল্যায়ন করা না হলে তারা দল ছাড়তে বাধ্য হবেন।’ তবে এ সিদ্ধান্ত নেওয়ার আগে দলের হাইকমান্ডকে আরও সময় দিতে চান নোমান সমর্থকরা।

নোমান সমর্থকসহ বিএনপির সাধারণ নেতাকর্মীরা আশা করেছিলেন, নতুন কমিটিতে তিনি দলের স্থায়ী কমিটির সদস্য হবেন। কিন্তু শনিবার দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা হওয়ার পর তারা আশাহত ও হতবাক হন। এরপর দাবি আদায়ে একাট্টা হতে থাকেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম সভাপতি ও নগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুস ছাত্তার বলেন, ‘আবদুল্লাহ আল নোমানকে নতুন কমিটিতে মূল্যায়ন করা হয়নি। তাই আমরা চাই, তাকে যেন দলের স্থায়ী কমিটিতে স্থান দেওয়া হয়। ন স্থায়ী কমিটিতে আমার স্থান হয়নি সেটা জানি না।’ শনিবার ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে ভাইস চেয়ারম্যানের তালিকায় পাঁচ নম্বরে রাখা হয়েছে নোমানের নাম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর