শনিরআখড়া-শিমরাইলে এই প্রথম ৮ লেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাজধানীর শনিরআখড়া (যাত্রাবাড়ী-গুলিস্তান মেয়র হানিফ ফ্লাইওভারের শেষ মাথা) থেকে নারায়ণগঞ্জের শিমরাইল (কাঁচপুর সেতুর পশ্চিম দিকে শিমরাইল বাসস্ট্যান্ড) পর্যন্ত ৮ লেন মহাসড়ক ১৩ আগস্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে মহাসড়কটি পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোডের সাইনবোর্ডে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন,

যত বড় মহাসড়ক নির্মাণ করা হোক না কেন সড়কগুলো দখলমুক্ত না হলে এর সুফল জনসাধারণ পাবে না। জনপ্রতিনিধিদের ভোটের চাহিদার কারণে অনেক সময় সড়কগুলো দখলমুক্ত করা যায় না।

তিনি বলেন, এজন্য জনসচেতনা সৃষ্টি করতে হবে। আরো কয়েকটি মহাসড়ক পর্যায়ক্রমে ৮ লেনে উন্নীত করা হবে।

স্থানীয় জনসাধারণ ও পুলিশ মহাসড়কগুলোতে যাত্রীদের নিরাপত্তার জন্য ট্রাফিক ব্যবস্থা আধুনিকায়ন ও লোকাল বাসের জন্য পৃথক লেন করার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের (সওজ) ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সালাম, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মো. আলিউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির আলম, জেলা পুলিশের এএসপি (ট্রাফিক) বদরুল আলম, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মু. শরাফত উল্যাহ, প্রকৌশলী সোহেল মাহমুদ প্রমুখ।

উল্লেখ্য, যাত্রাবাড়ী থেকে কাঁচপুর পর্যন্ত মহাসড়কের পরের অংশটি দুই ভাগে বিভক্ত হয়েছে। একটি অংশ কাঁচপুর সেতু পার হয়ে ঢাকা-সিলেট ও অপর অংশটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর