,

admin-dhakatimes_122527

সমাজকল্যাণ ও সড়ক পরিবহন সচিব অবসরে যাচ্ছেন অক্টোবরে

আগামী অক্টোবরে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন সমাজ কল্যাণ সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এমএএন সিদ্দিক।

এদের মধ্যে এমএএন সিদ্দিক আগামী ১২ অক্টোবর এবং চৌধুরী বাবুল হাসান ১৭ অক্টোবর অবসরে যাবেন।জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ড. চৌধুরী মোঃ বাবুল হাসান গত পহেলা ফেব্রুয়ারি থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে ২০১০ সালের ১ মার্চ থেকে ২০১৪ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সচিব পদে ছিলেন। পরে ২৬ ফেব্রুয়ারি ২০১৪ থেকে ৩১ জানুয়ারি ২০১৬ পর্যন্ত ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. চৌধুরী মোঃ বাবুল হাসান ১৯৮৩ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন।

ড. হাসান ২০০০ সালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব, ২০০৫ সালে শিল্পকলা একাডেমির সচিব (সরকারের উপসচিব) এবং ২০০৬ সালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন।

বীর মুক্তিযোদ্ধা ড. চৌধুরী বাবুল হাসান ১৯৫৬ সনের ১৫ অক্টোবর গোপালগঞ্জ জেলার সদর উপজেলার গোবরা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ‘সরকার ও রাজনীতি’ বিষয়ে বিএসএস (অনার্স) ও এমএসএস ডিগ্রি লাভ করেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব হিসেবে এমএএন সিদ্দিক ২০১১ সালের ১৬ নভেম্বর যোগদান করেন। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ মিশনেও ছিলেন।এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৫৭ সালে নরসিংদী জেলায় জম্ম গ্রহণ করেন। তিনি বর্তমানে তিন সন্তানের জনক ।১৯৮৩ সনে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর