জাতীয় মজুরী কমিশনের চেয়ারম্যান হলেন এন আই খান

সাবেক সচিব মো. নজরুল ইসলাম খানকে (এন আই খান) জাতীয় মজুরী ও উৎপাদনশীল কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
সম্প্রতি শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আগামী ছয় মাসের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয় বলে জানানো হয়। যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে।
প্রজ্ঞাপনে বলা হয়, এন আই খানকে কমিশনের সার্বক্ষনিক চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। ছয় মাসের জন্য নিয়োগ দেয়া হলেও সরকার চাইলে এ মেয়াদ বাড়াতে পারে।
প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব-১ শিক্ষা সচিব হিসেবে গত বছর নভেম্বেরে অবসরে যান। এ বছরের ১৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরের কিউরেটর হিসেবে নিয়োগ দেন। পরবর্তীতে তাকে বাংলাদেশ বিমান পরিচালনা বোর্ডের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।
সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা বাড়ানোর পর রাষ্ট্রায়ত্ব শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা বাড়াতে গত বছরের নভেম্বরে শ্রম ও কমৃসংস্থান মন্ত্রণালয় ‘জাতীয় মজুরি ও উৎপাদনশীল কমিশন-২০১৫ গঠনের নীতিগত সিদ্ধান্ত হয়। এ কমিশন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের মজুরি নিধারণ করবে। ১৩টি ক্যাটাগরিতে এ কমিশনের সদস্য থাকবে ১৭ জন।
এন আই খান বলেন, ‘সরকারের পক্ষ থেকে যে দায়িত্বই আমাকে দেয়া হোক তা যথাযথভাবে পালনের চেষ্টা করবো।’
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তিনি আজ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেছেন।
এন আই খান প্রধানমন্ত্রীর নির্দেশে ইউনিয়ন ডিজিটাল সেন্টার স্থাপনসহ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর