খালেদা জিয়াকে জেলে নিলে বসে বসে চীনা বাদাম খাবে না মানুষ : মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকেও সাজা দেয়া হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক প্রতিবাদ সভায় এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি এ প্রতিবাদ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, একদিকে জাতিকে ধ্বংস ও আন্তর্জাতিক যুদ্ধক্ষেত্রে পরিণত করার জন্য জঙ্গিবাদের কথা আনা হচ্ছে অন্যদিকে বহুদলীয় গণতন্ত্র ধ্বংস করার জন্য প্রধান বিরোধী দলকে ধ্বংস করতে

নীলনকশা বাস্তবায়ন শুরু হয়েছে।

তিনি বলেন, ঘরে বসে থাকার সময় নেই। আজকে আমাদের অস্তিত্বের প্রশ্ন। তারেক রহমান সাহেবের রায়ে প্রমাণ হয়েছে তারা আমাদের বুকের মধ্যে হাত দিয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র নেতৃবৃন্দ যারা আছেন কেউ এখান থেকে বাদ যাব না।

সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বিএনপি মহাসচিব বলেন,’তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জেলে নিয়ে গেলে মানুষ বসে বসে চীনা বাদাম খাবে না। ১৯৫২ সালে ও ১৯৭১ সালে মানুষ চীনা বাদাম খায়নি, বুকের রক্ত দিয়ে অধিকার আদায় করেছে।

তিনি বলেন, বিএনপির শীর্ষপর্যায় থেকে গ্রাম পর্যায়ের নেতাদের সাজা দেয়ার চেষ্টা হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের নামে থাকা মামলাগুলো দ্রুত শেষ করার জন্য এরই মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে তিনটি ট্রাইব্যুনাল করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে উদ্দেশ্যমূলকভাবে সাজা দেয়া হয়েছে, যাতে তিনি রাজনীতি এবং নির্বাচনে অংশ নিতে না পারেন।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর