খালেদা জিয়া তার সমর্থকদের নিয়ে ঐক্য গড়ে তুলবেন : গয়েশ্বর

বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাকে সরকার নেতিবাচক জবাব দেয়ায় জনমনে আংশকা তৈরি হয়েছে ঘটনার সাথে সরকারই জড়িত। গুলশান আর্টিজান রেস্টুরেন্টে ও শোলাকিয়ায় হামলাকে জনগণ সরকারের নাটক মনে করে। সরকার এ রকম ঘটনা ঘটিয়ে ব্যাংক লুটপাটসহ সব দুর্নীতির আলোচনা ধামাচাপা দিতে চায়। না হলে ঘটনা ঘটার পর সরকারই ক্ষমা চেয়ে জাতীয় ঐক্যের ডাক দিত।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় নিঃশর্ত জাতীয় ঐক্য প্রয়োজন’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আয়োজক সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকটে আহমেদ আযম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়া, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপি যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

গয়েশ্বর রায় আরো বলেন, আইএস ইসলামিক স্টেট করার কথা বলে জঙ্গি হামলা চালায়। কিন্তু গুলশানের ঘটনায় এমন কোন কথা তারা বলেনি। এ কারণে জনমনে সন্দেহ দেখা দিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ঘটনা আরো ঘটতে পারে। তাহলে জনগণ মনে করে তিনি ঘটালে তো আরো ঘটবেই। কারণ জঙ্গি হামলাগুলোতে আওয়ামী লীগের গন্ধই পাওয়া যাচ্ছে।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সরকার যদি খালেদা জিয়ার সাথে ঐক্য না করে তাহলে তারা তাদের সমর্থিতদের নিয়ে ঐক্য করুক, আর খালেদা জিয়া তার সমর্থিতদের নিয়ে ঐক্য গড়ে তুলবেন। খালেদা জিয়া জঙ্গিদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবেন। কোনো ভিনদেশী রক্তচক্ষুকে আমরা সহ্য করবো না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর