মেসির চেয়ে রোনালদোর আয় বেশি

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোবর্সের সর্বোচ্চ আয়ের খেলোয়াড়দের তালিকায় শীর্ষে স্থান করে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিয়মিত বেতন, বোনাস ও আনুষঙ্গিক আয় এই তালিকা প্রণয়নের ক্ষেত্রে বিবেচনায় রাখা হয়েছে। রোনালদোর পরই এই তালিকায় রয়েছেন লিওনেল মেসি। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোনালদোই প্রথম কোনো ফুটবলার হিসেবে ফোবর্সের সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়ের তালিকায় শীর্ষে স্থান করে নিলেন। গত এক বছরের হিসেবে বেতন-ভাতা, বোনাস ও আনুষঙ্গিক উৎস থেকে তিনি মোট আয় করেছেন ৮৮ মিলিয়ন মার্কিন ডলার; এর মধ্যে বেতন ৫৬ মিলিয়ন এবং অন্যান্য আয় ৩২ মিলিয়ন মার্কিন ডলার।

বার্সোলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি তার চেয়ে ৬ দশমিক ৬ মিলিয়ন ডলার কম আয় করে তালিকায় রয়েছেন দ্বিতীয় স্থানে। মেসির মোট আয় ৮১.৪ মিলিয়ন মার্কিন ডলার।

আমেরিকান পেশাদার বাস্কেটবল খেলোয়াড় লেভরন জেমস ৭৭.২ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে রয়েছেন তালিকার তৃতীয় স্থানে। গত বছর তিনি ছিলেন তালিকার ছয় নম্বরে।

২০০০ সালের পর এই প্রথম তালিকার শীর্ষে জায়গা পেলেন না অবসরে যাওয়া বক্সার ফ্লয়েড মেওয়েদার কিংবা গত আট বছর ধরে কোনো মেজর জিততে না পারা গলফার টাইগার উডস।

রোনালদো, মেসি ও জেমস ছাড়া শীর্ষ দশে জায়গা পাওয়া অপর সাতজন হলেন যথাক্রমে- রজার ফেদেরার, কেভিন ডুরান্ট, নোভাক জোকোভিচ, ক্যাম নিউটন, ফিল মিকেলসন, জর্দান স্পিথ ও কোবে ব্রায়ান্ট।

সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়দের তালিকায় রয়েছেন রোনালদোর রিয়াল সতীর্থ গ্যারেথ বেলও। ওয়েলসের এই ফরোয়ার্ড ৩৫ দশমিক ৯ মিলিয়ন ডলার আয় করে রয়েছেন ২৫তম অবস্থানে। ২৬ দশমিক ১ মিলিয়ন ডলার আয় করে ইংলিশ ফুটবলার ওয়েন রুনি রয়েছেন ৪৯তম অবস্থানে। টেনিস তারকা অ্যান্ডি মারের অবস্থান ৭৪তম। গত এক বছরে তার আয় ২৩ মিলিয়ন মার্কিন ডলার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর