গণতন্ত্র ফেরাতে সরকার পতনের বিকল্প নেই

হারানো গণতন্ত্রকে ফিরে পেতে সরকার পতনের বিকল্প কোনো পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্রেপ্তার সাংবাদিক শফিক রেহমান, আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান এবং সাংবাদিক নেতা শওকত মাহমুদসহ সকল পেশাজীবী নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনের তিনি এ মন্তব্য করেন। সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) এই মানববন্ধনের আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, আমরা এমন একটি দেশে বাস করছি যে দেশের সরকার হীরক রাজার সরকার। দেশের জনগণ এদেরকে মানে না।

বিএনপির এই নেতা বলেন, দেশে নির্বাচনের নামে তামাশা চলছে। বিনা ভোটে নির্বাচিত প্রতিনিধি রাষ্ট্র পরিচালনা করছে। আর যারা ভোটে নির্বাচিত হচ্ছে তাদেরকে কারাগারে যেতে হচ্ছে। এভাবে দেশ বেশি দিন চলতে পারে না। জনগণ যখন রশি ধরে দিবে টান, হীরক রাজার এই সরকার ভেঙ্গে হবে খান খান।

সাংবাদিক ও কলামিস্ট শফিক রেহমানকে গ্রেপ্তারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, যে মানুষটি গণতন্ত্রের জন্য সারাজীবন কথা বলেছেন, অথচ বর্তমান অবৈধ সরকার মিথ্যা অজুহাতে তাকে গ্রেপ্তার করেছে, যা আমাদের জন্য দুর্ভাগ্যজনক।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম আব্দুল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর