বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন চলছে : ওসমান

নববর্ষ উদযাপনকে ঘিরে দেশে বেলাল্লাপনা ও বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন চলছে দাবি করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ এইসব অপসংস্কৃতি এনেছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি বলেন, ‘পয়লা বৈশাখে নববর্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে যা শুরু হয়েছে, সেই বেলাল্লাপনা ও অপসংস্কৃতি আগে কখনো দেখিনি। বর্ষবরণে পান্তা-ইলিশ বা মুখোশ পরে ঘুরে বেড়ানোর সংস্কৃতি কখনো দেখা যায়নি। এসব বিজাতীয় সংস্কৃতি শুরু করেছে আওয়ামী লীগ। তারাই এসব অপসংস্কৃতি আমদানি করেছে।’

অপসংস্কৃতির প্রভাবে দেশে বিভিন্ন ধরনের অপকর্ম মারাত্মক আকার ধারন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এর আয়োজন করে।

গত পয়লা বৈশাখে নারী নির্যাতনের ঘটনা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, ‘সেই ঘটনার আজো বিচার হলো না। রমনার বটমূলের বোমা হামলার বিচার হয়নি। কারণ তারা বিচারে বিশ্বাস করে না।’ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভুমিকার জন্য কঠোর ভাষায় নির্বাচন কমিশনের সমালোচনা করেন বিএনপির এই নেতা।

বর্তমান সরকার জনগণের সরকারে বিশ্বাস করে না মন্তব্য করে ওসমান ফারুক বলেন, ‘আওয়ামী লীগ সরকার একাত্তরের পর গণতন্ত্র হত্যা করেছে। জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র এনেছে।’ বিএনপি ছাড়া কেউ দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষা করতে পারবে না বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযোদ্ধা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক খান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর